বাংলা নিউজ > ময়দান > U19 Women's T20 WC: বিশ্বকাপের সেরা দলে জায়গা পেলেন ভারতের তিন তারকা, ট্রফি হাতে তুলেও ক্যাপ্টেন নন শেফালি

U19 Women's T20 WC: বিশ্বকাপের সেরা দলে জায়গা পেলেন ভারতের তিন তারকা, ট্রফি হাতে তুলেও ক্যাপ্টেন নন শেফালি

বিশ্বকাপের ট্রফি হাতে শেফালি। ছবি- আইসিসি টুইটার।

ব্যক্তিগত পারফর্ম্যান্সে চমকে দেওয়া ক্রিকেটারদের নিয়ে অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপের সেরা দল ঘোষণা করল আইসিসি। দেখুন কারা জায়গা পেলেন সেই দলে।

অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপের সার্বিক পারফর্ম্যান্সের নিরিখে টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিল আইসিসি। ব্যক্তিগত পারফর্ম্যান্সে নজরকাড়া ক্রিকেটারদের নিয়ে গড়া সেরা দলের সঙ্গে দ্বাদশ ক্রিকেটারের নামও ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের তিনজন ক্রিকেটার জায়গা পেয়েছেন। টুর্নামেন্টে সব থেকে বেশি ২৯৭ রান করা শ্বেতা শেরাওয়াত যোগ্য হিসেবেই টিম অফ দ্য টুর্নামেন্টের ওপেনার নির্বাচিত হয়েছেন। এছাড়া ভারত থেকে এই দলে রয়েছেন শেফালি বর্মা ও লেগ স্পিনার পার্শবী চোপড়া।

শেফালি দলে থাকলেও ক্যাপ্টেন নির্বাচিত হননি। বরং নেতৃত্বের ব্যাটন উঠেছে রানার্স দল ইংল্যান্ডের ক্যাপ্টেন গ্রেস স্ক্রিভেন্সের হাতে। টুর্নামেন্টে ২৯৩ রান ও ৯টি উইকেট সংগ্রহ করা গ্রেস দ্বিতীয় ওপেনার হিসেবে দলে রয়েছেন। বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ ১৭২ রান করা শেফালির জায়গা হয়েছে ব্যাটিং অর্ডারের তিন নম্বরে। শেফালি টুর্নামেন্টে ৪টি উইকেটও নিয়েছেন।

বিশ্বকাপের সেরা দলে ইংল্যান্ডের ক্রিকেটার রয়েছেন তিনজন। এছাড়া নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার একজন করে ক্রিকেটার রয়েছেন সেরা একাদশে। পাকিস্তানের আনোসা নাসির দ্বাদশ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন:- বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপজয়ী শেফালিদের সংবর্ধনা দেবেন সচিন

নিউজিল্যান্ড জর্জিয়া প্লিমার ১৫৫ রান সংগ্রহ করেছেন। শ্রীলঙ্কার দেওমি বিহঙ্গ ১১৩ রান করার পাশাপাশি ৯টি উইকেট সংগ্রহ করেছেন। বাংলাদেশের স্বর্ণা ১৫৩ রান করেছেন এবং ১টি উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার কারাবো মেসো ৮০ রান করার পাশাপাশি ৩টি ক্যাচ ধরেছেন এবং ৫টি স্টাম্প-আউট করেছেন।

পার্শবী বিশ্বকাপে মোট ১১টি উইকেট নিয়েছেন। ইংল্যান্ডের হ্যানা ১০টি ও অ্যান্ডারসন ৮টি উইকেট সংগ্রহ করেছেন। অস্ট্রেলিয়ার ক্লার্ক টুর্নামেন্টে সব থেকে বেশি ১২টি উইকেট নিয়েছেন। পাকিস্তানের আনোসা সংগ্রহ করেছেন ১০টি উইকেট।

আরও পড়ুন:- Ranji Trophy: ভারতের T20 স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হল মুকেশকে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শক্তি বাড়ল বাংলার

বিশ্বকাপের সেরা দল: শ্বেতা শেরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (ইংল্যান্ড/ক্যাপ্টেন), শেফালি বর্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেওমি বিহঙ্গ (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (দক্ষিণ আফ্রিকা/উইকেটকিপার), পার্শবী চোপড়া (ভারত), হ্যানা বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), ম্যাগি ক্লার্ক (অস্ট্রেলিয়া)।
দ্বাদশ ক্রিকেটার: আনোশা নাসির (পাকিস্তান)।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন মার্চের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি ছক্কা, 'হাফ-সেঞ্চুরির' দোরগোড়ায় রোহিত, দেখুন সেরা ৫ মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ‘‌বিজেপিকে ক্ষমতায় আনলে ঘাটাল মাস্টারপ্ল্যান হবে’‌, প্রতিশ্রুতি শুভেন্দুর মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ‘পলাতক’ ঘোষণা হতেই আদালতে প্রাক্তন সাংসদ, শর্ত সাপেক্ষে জামিন পেলেন জয়া প্রদা মহাশিবরাত্রিতে করুন এই ব্যবস্থা, আপনার ইচ্ছাপূরণ হবে শীঘ্রই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.