বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: কবে শুরু যুব বিশ্বকাপ? ভারতের প্রতিপক্ষ কোন কোন দল? কোন গ্রুপে কারা রয়েছে?

U19 World Cup: কবে শুরু যুব বিশ্বকাপ? ভারতের প্রতিপক্ষ কোন কোন দল? কোন গ্রুপে কারা রয়েছে?

যুব বিশ্বকাপের ট্রফির সঙ্গে উন্মুক্তরা। ফাইল ছবি- আইসিসি।

আইসিসি যুব বিশ্বকাপ ২০২২ সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্যে চোখ রাখুন।

সপ্তাহ ঘুরলেই শুরু হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২। টুর্নামেন্ট শুরুর আগে দেখে নেওয়া যাক আসন্ন যুব বিশ্বকাপ সংক্রান্ত খুঁটিনাটি কিছু বিষয়।

১. ১৪ জানুয়ারি থেকে শুরু হবে ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ ফেব্রুয়ারি। টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ খেলা হবে।

২. এবছর যুব বিশ্বকাপের আসর বসবে ওয়েস্ট ইন্ডিজে। ম্যাচগুলি খেলা হবে চারটি কেন্দ্রে। গ্রুপ লিগের ম্যাচগুলি খেলা হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিস, গায়ানা ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। সুপার লিগের ম্যাচগুলি হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুদায়। প্লেটের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়।

৩. টুর্নামেন্টে অংশ নেবে ১৬টি দল। ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। বিশ্বকাপে ভারত তুলনায় সহজ গ্রুপে জায়গা পেয়েছে। বি-গ্রুপে ভারতের সঙ্গে লড়াইয়ে নামবে দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা।

৪. অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ:-
এ-গ্রুপ: বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরশাহি।
বি-গ্রুপ: ভারত, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড, উগান্ডা।
সি-গ্রুপ: আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউ গিনি, জিম্বাবোয়ে।
ডি-গ্রুপ: অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ।

৫. উদ্বোধনী ম্যাচে আয়োজক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামবে অস্ট্রেলিয়া। একই দিনে একে অপরের বিরুদ্ধে মাঠে নামছে স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা।

৬. টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে সফল দল ভারত বিশ্বকাপ অভিযান শুরু করছে ১৫ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ম্যাচটি অনুষ্ঠিত হবে গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে।

৭. ভারতের গ্রুপ লিগের সূচি:-
১৫ জানুয়ারি: বনাম দক্ষিণ আফ্রিকা (গায়ানা ন্যাশনাল স্টেডিয়াম, গায়ানা)।
১৯ জানুয়ারি: বনাম আয়ারল্যান্ড (ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমি, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো)।
২২ জানুয়ারি: বনাম উগান্ডা (ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমি, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো)।

৮. সেমিফাইনালের সূচি:-
১ ফেব্রুয়ারি: (স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা)।
২ ফেব্রুয়ারি: (কুলিজ ক্রিকেট গ্রাউন্ড, অ্যান্টিগা)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.