বাংলা নিউজ > ময়দান > ICC Under 19 World Cup: লজ্জার নজির গড়ল ব্রায়ান লারা-ভিভিয়ান রিচার্ডসের দেশ
লজ্জার নজির গড়ল ওয়েস্ট ইন্ডিজের যুব ক্রিকেট দল (ছবি:টুইটার)

ICC Under 19 World Cup: লজ্জার নজির গড়ল ব্রায়ান লারা-ভিভিয়ান রিচার্ডসের দেশ

  • আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সব মরশুমে ওয়েস্ট ইন্ডিজের এটাই তাদের সর্বনিম্ন স্থান। এর আগে কখনও এই ফর্ম্যাটে এত খারাপ ফল করেনি ব্রায়ান লারা-ভিভিয়ান রিচার্ডসের দেশ।

২০২২ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১১তম স্থান শেষ করল ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের ঘরের মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে এমন ফল করবে ক্যারিবিয়ানরা তা কেউ ভাবতেও পারেনি। কারণ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সব মরশুমে ওয়েস্ট ইন্ডিজের এটাই তাদের সর্বনিম্ন স্থান। এর আগে কখনও এই ফর্ম্যাটে এত খারাপ ফল করেনি ব্রায়ান লারা-ভিভিয়ান রিচার্ডসের দেশ। 

এবারের টুর্নামেন্টে ১৬টি দেশ অংশ নিয়েছিল। চারটি করে দলে ভাগ করে চারটি গ্রুপ করা হয়েছিল। গ্রুপ ‘ডি’ তে ছিল ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ লিগের ম্যাচে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে হারের সম্মুখীন হয় তারা। গ্রুপ লিগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হারে ওয়েস্ট ইন্ডিজ। এরপরের ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে জয়ী হলেও লিগের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে হারের ওয়েস্ট ইন্ডিজ। এই দুটি হারের ফলে প্লেট লিগে জায়গা পায় ওয়েস্ট ইন্ডিজ।

প্লেট লিগের কোয়ার্টার ফাইনালে পাপুয়া নিউগিনিকে বড় ব্যবধানে হারালেও সেমিফাইনালে সংযুক্ত আরব আমির শাহির কাছে ৮৬ রানে হারে ওয়েস্ট ইন্ডিজ। এরপরে জিম্বাবোয়েকে হারিয়ে টুর্নামেন্টে ১১ নম্বর স্থান দখল করে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারেবিয়ানদের আগে রয়েছে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমির শাহি। ওয়েস্ট ইন্ডিজের এই ফলের পরে দেশে ও দেশের বাইরে সমালোচনা শুরু হয়েগেছে।

বন্ধ করুন