বাংলা নিউজ > ময়দান > PAK vs ENG Rawalpindi Test Pitch: বোর্ড সভাপতির মন্তব্যকে হাতিয়ার, রাওয়ালপিণ্ডি পিচের জেরে মুখ পুড়ল পাকিস্তানের

PAK vs ENG Rawalpindi Test Pitch: বোর্ড সভাপতির মন্তব্যকে হাতিয়ার, রাওয়ালপিণ্ডি পিচের জেরে মুখ পুড়ল পাকিস্তানের

রাওয়ালপিণ্ডির পিচ নিয়ে মুখ পুড়ল। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

PAK vs ENG Rawalpindi Test Pitch: আইসিসি যে রিপোর্ট দিয়েছে, তাতে ফের রাওয়ালপিণ্ডির পিচকে সাধারণের থেকে খারাপের তকমা দেওয়া হয়েছে। পরপর দুটি টেস্টে একইভাবে রাওয়ালপিণ্ডির পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে আইসিসি।

এবার রাওয়ালপিণ্ডির পিচ নিয়ে মুখ পুড়ল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। আইসিসির তরফে রাওয়ালপিণ্ডির পিচকে সাধারণের থেকে খারাপের তকমা দেওয়া হয়েছে। যে পিচে পাকিস্তান-ইংল্যান্ডের প্রথম টেস্ট হয়েছিল। সেক্ষেত্রে আবার পাকিস্তান বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার মন্তব্যকে হাতিয়ার করেছে আইসিসি।

মঙ্গলবার আইসিসির তরফে জানানো হয়েছে, রাওয়ালপিণ্ডির পিচকে 'অস্বস্তিজনক' বলেছিলেন পিসিবির চেয়ারম্যান। তাতে রাজি হয়েছেন আইসিসি ম্যাচ রেফারিদের এলিট প্যানেলের এমিরেটস অ্যান্ডি পাইক্রফট। তিনি যে রিপোর্ট দিয়েছেন, তাতে ফের রাওয়ালপিণ্ডির পিচকে সাধারণের থেকে খারাপের তকমা দেওয়া হয়েছে। পরপর দুটি টেস্টে একইভাবে রাওয়ালপিণ্ডির পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে আইসিসি। গত মার্চে অস্ট্রেলিয়ার টেস্টের সময়ও সাধারণের থেকে খারাপের তকমা পেয়েছিল রাওয়ালপিণ্ডির পিচ।

আরও পড়ুন: Ali refuses to handshake with Stokes: হার নিশ্চিত! স্টোকসের সঙ্গে হাত মেলালেন না পাকিস্তানের শেষ ব্যাটার - ভিডিয়ো

পাইক্রফট বলেছেন, 'ওটা অত্যন্ত পাটা পিচ ছিল। যে পিচে কোনও ধরনের বোলারের জন্য কোনও সহায়তা ছিল না। সেজন্যই ব্যাটাররা এত দ্রুত রান তুলছিলেন এবং বড় রান তুলেছিল দুটি দল। পুরো ম্যাচের সময় পিচের অবস্থার কার্যত অবনতি হয়নি। বোলারদের জন্য যেহেতু কার্যত কিছু ছিল না, তাই আইসিসির নিয়ম অনুযায়ী আমার মনে হয়েছে যে পিচটা সাধারণের থেকে খারাপ মানের।'

আরও পড়ুন: PAK vs ENG Controversial Out: বিতর্কিত আউট আম্পায়ারের, 'BCCI টাকা খাইয়েছে’, দাবি পাকিস্তানি নেটিজেনদের

এবার কী হবে?

পরপর দুটি টেস্টে দুটি ডিমেরিট পয়েন্ট পাওয়ার ফলে বড় বিপদের মুখে দাঁড়িয়ে আছে রাওয়ালপিণ্ডি। আবার যদি কোনও ডিমেরিট পয়েন্ট পায়, তাহলে ১২ মাসের জন্য রাওয়ালপিণ্ডি কোনও আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারবে না। আইসিসির নিয়ম অনুযায়ী, পাঁচ বছরের মেয়াদের জন্য সেই ডিমেরিট পয়েন্ট সক্রিয় হয়।

রাওয়ালপিণ্ডিতে প্রথম ইনিংসে ৬৫৭ রান তুলেছিল ইংল্যান্ড। জবাবে ৫৭৯ রান তুলেছিল পাকিস্তান। লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে সাত উইকেটে ২৬৪ রান ডিক্লেয়ার করে দিয়েছিল ইংল্যান্ড। ৩৪৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ২৬৮ রানে অল-আউট হয়ে গিয়েছিল পাকিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.