বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকাকে টপকে ICC ওমেনস চ্যাম্পিয়নশিপ টেবিলের এক নম্বরে ভারত
শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল ভারত। ছবি- বিসিসিআই।

দক্ষিণ আফ্রিকাকে টপকে ICC ওমেনস চ্যাম্পিয়নশিপ টেবিলের এক নম্বরে ভারত

  • তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেন হরমনপ্রীত কউররা।

শ্রীলঙ্কাকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে আইসিসি ওমেনস চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে উঠে আসে ভারত। তারা দক্ষিণ আফ্রিকাকে সরিয়ে এক নম্বরের সিংহাসন দখল করে। দক্ষিণ আফ্রিকাকে নেমে যেত হয় দ্বিতীয় স্থানে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের ৩টি ম্যাচেই জয় তুলে নেওয়ার সুবাদে ভারত ৬ পয়েন্ট সংগ্রহ করে। দ্বিতীয় স্থানে পিছলে যাওয়া দক্ষিণ আফ্রিকার দখলেও রয়েছে ৬ পয়েন্ট। তারা আয়ারল্যান্ডকে ৩-০ ব্যবধানে সিরিজ হারিয়েছে।

ভারতের এটি ওমেনস চ্যাম্পিয়নশিপের অন্তর্গত প্রথম ওয়ান ডে সিরিজ হলেও শ্রীলঙ্কার এটি দ্বিতীয় সিরিজ ছিল। তারা পাকিস্তানের কাছে ১-২ ব্যবধানে পরাজিত হয়েছে আগেই। সুতরাং ৬ ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে একটি মাত্র ম্যাচ। ২ পয়েন্ট নিয়ে তারা লিগ টেবিলের চার নম্বরে রয়েছে।

আরও পড়ুন:- India vs England T20I- কোভিড কাটিয়ে চনমনে রোহিত, দিলেন ট্রেনিংয়ের আপডেট

আইসিসি ওমেনস চ্যাম্পিয়নশিপ টেবিল:-

ক্রমিক নংদলম্যাচজয়হারটাইপরিত্যক্তপয়েন্ট
ভারত
দক্ষিণ আফ্রিকা
পাকিস্তান
শ্রীলঙ্কা
আয়ারল্যান্ড

পাকিস্তান ৩ ম্যাচে ২টি জয়-সহ ৪ পয়েন্ট সংগ্রহ করে আপাতত লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। আয়ারল্যান্ড এখনও খাতা খুলতে পারেনি। উল্লেখ্য, আয়ারল্যান্ড এই প্রথমবার ওমেনস চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে। এছাড়া প্রথমবার ওমেনস চ্যাম্পিয়নশিপে দেখা যাবে বাংলাদেশকেও।

আরও পড়ুন:- ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারত

সব মিলিয়ে এবার ওমেনস চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ৫টি দল মাঠে নামলেও বাকি ৫টি দল এখনও ওমেনস চ্যাম্পিয়নশিপের অন্তর্গত কোনও সিরিজ খেলেনি।

বন্ধ করুন