বাংলা নিউজ > ময়দান > লিগ টেবিলের শীর্ষে থেকে ICC ওমেনস চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু পাকিস্তানের

লিগ টেবিলের শীর্ষে থেকে ICC ওমেনস চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু পাকিস্তানের

পাকিস্তানের মহিলা ক্রিকেট দল। ছবি- পিসিবি।

প্রথম মরশুমে আট দলের মধ্যে সাত নম্বরে থেকে এবং দ্বিতীয় মরশুমে পাঁচ নম্বরে থেকে অভিযান শেষ করে পাকিস্তান।

২০১৪-১৬'র উদ্বোধনী ওমেনস চ্যাম্পিয়নশিপ টেবিলে আট দলের মধ্যে সাত নম্বরে থেকে অভিযান শেষ করে পাকিস্তান। সেবার ১৮টি ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচ জিতে ৮ পয়েন্ট সংগ্রহ করে তারা।

২০১৭-২০ মরশুমের আইসিসি ওমেনস চ্যাম্পিয়নশিপ টেবিলে পাকিস্তানের মেয়েরা ৮ দলের মধ্যে জায়গা করে নেয় পাঁচ নম্বরে। সেবার তারা ১৮টি ম্যাচের মধ্যে ৭টি ম্যাচ জেতে। ১টি ম্যাচ টাই হয় এবং ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। সাকুল্যে ১৬ পয়েন্ট সংগ্রহ করে পাকিস্তান।

এবার ওমেনস চ্যাম্পিয়নশিপে বাড়তি দু'টি দল যোগ হয়েছে। বাংলাদেশ ও আয়ারল্যান্ড অংশ নিচ্ছে ২০২২-২০২৫ মরশুমের ওমেনস চ্যাম্পিয়নশিপে। করাচিতে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা সিরিজ দিয়ে শুরু হয় এবারের ওমেনস চ্যাম্পিয়নশিপ। প্রথম সিরিজের ২টি ম্যাচ জিতে পাকিস্তান লিগ টেবিলের এক নম্বরে থেকে যাত্রা শুরু করে।

আরও পড়ুন:- শেন ওয়ার্নকে মনে করালেন গুলাম ফতিমা, পাক স্পিনারের বল কতটা ঘুরল, না দেখলে বিশ্বাস হবে না: ভিডিয়ো

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে পাকিস্তান জয় তুলে নেয় প্রথম দু'টি ম্যাচে। শ্রীলঙ্কা তৃতীয় ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ায়। সুতরাং, পাকিস্তানের খাতায় যোগ হয় ৪ পয়েন্ট। শ্রীলঙ্কা সংগ্রহ করে ২ পয়েন্ট।

উল্লেখ্য, প্রথম দু'টি মরশুমে শ্রীলঙ্কা ৮ দলের মধ্যে একেবারে শেষে থেকে অভিযান শেষ করেছিল। প্রথমবার তারা ২১টি ম্যাচের মধ্যে ২টি ম্যাচ জেতে এবং ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। দ্বিতীয়বার ১৮টি ম্যাচের মধ্যে শ্রীলঙ্কার মেয়েরা মাত্র ১টি ম্যাচ জিততে সক্ষম হয়। সেদিক থেকে এবার শুরুটা মন্দ হল না শ্রীলঙ্কার।

আরও পড়ুন:- PAK vs SL: পাকিস্তানের আর কোনও মহিলা ক্রিকেটার যা করে দেখাতে পারেননি, তেমনই দুর্দান্ত নজির গড়লেন আমিন

পাকিস্তান ও শ্রীলঙ্কা ছাড়া এবার ওমেনস চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও আয়ারল্যান্ড। বাকি ৮টি দল এখনও ওমেন চ্যাম্পিয়নশিপের অন্তর্গত কোনও সিরিজ খেলেনি।

বন্ধ করুন