বাংলা নিউজ > ময়দান > ICC Women's Cricket WC: ভারতের বিরুদ্ধে ‘দ্বাদস সদস্য’ কোলের শিশু,সহযোদ্ধাকে নিয়ে স্টেডিয়ামে পাক অধিনায়ক

ICC Women's Cricket WC: ভারতের বিরুদ্ধে ‘দ্বাদস সদস্য’ কোলের শিশু,সহযোদ্ধাকে নিয়ে স্টেডিয়ামে পাক অধিনায়ক

পাক অধিনায়ক বিসমা মাহরুফ (ছবি - আইসিসি/টুইটার)

একটা সময় ক্রিকেট ছেড়ে দেবে ভেবেছিলেন, আজ সন্তানকে কোলে নিয়ে ভারতের বিরুদ্ধে নিজের দেশকে নেতৃত্ব দিচ্ছেন সেই বিসমা মাহরুফ।

আইসিসি মহিলা বিশ্বকাপে আজকে ভারত-পাক মহারণ। সেই ম্যাচ শুরুর আগেই দেখা গেল নিজের ছোট্ট সন্তানকে নিয়েই টিম বাস থেকে নেমে স্টেডিয়ামে ঢুকছেন পাক অধিনায়ক বিসমা মাহরুফ। এক সময়ে মা হওয়ার পর ক্রিকেট ছেড়ে দেবে ভেবেছিলেন। তবে ১২ মাসের ‘ছুটি’ কাটিয়ে আবার তিনি দেশের জার্সিতে মাঠে। ব্যাট, শিশু দুটোই সামলাচ্ছেন সমান পারদর্শিতার সঙ্গে। এই আবহে নিউজিল্যান্ডে বিশ্বকাপে তাঁর সন্তানই এখন দলের ‘দ্বাদশ সদস্য’, ‘অনুপ্রেরণা’।

উল্লেখ্য, গতবছরই পাকিস্তান ক্রিকেট বোর্ড ‘প্যারেন্টাল পলিসি’ চালু করেছিল। সেই নীতির লাভ তুলতে পেরেছেন মাহরুফ। গর্ভবতী থাকাকালীন এবং তারপরও কিছুদিন তিনি ‘ছুটি’ পেয়েছিলেন বোর্ডের তরফে। তবে এর জন্য তাঁর বেতনে কোপ পড়েনি। মাহরুফ জানান, গর্ভবতী হওয়ার পর মা হওয়ার আনন্দের পাশাপাশি নিজের ক্যারিয়ার নিয়ে সংশয় ছিল তাঁর মনে। তবে সেই সংশয় মিটিয়ে দেয় পাক বোর্ড।

নিউজিল্যান্ডে দলের সঙ্গে মাহরুফের মা থাকবেন। যাতে তিনি ক্রিকেটে ফোকাস করতে পারেন। এবং তাঁর সন্তান যাতে একা না থাকে। পাশাপাশি মাহরুফ মা হয়ে মাঠে ফেরার জন্য নিজের স্বামীকেও কৃতিত্ব দেন। তাঁর কথায়, তাঁর স্বামী তাঁকে মাঠে ফিরতে অনুপ্রেরিত করেছিলেন। তিনি বলেছিলেন যে মাহরুফ মাঠে ফিরে বাকি মহিলাদের জন্য অনুপ্রেরণা হতে পারেন। আর আজকে তিনি সেটাই করলেন। ২০০৬ সাল থেকে পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলা মাহরুফ মাঠে ভারতের বিরুদ্ধে যেমনই খেলুন না কেন, তিনি উপমহাদেশে মহিলা ক্রিকাটেরদের জন্য এক বড় অনুপ্রেরণা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

USA বনাম West Indies ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.