বাংলা নিউজ > ময়দান > World Cup Warm-up: জয়ের কাছে পৌঁছেও পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ, জিতল ইংল্যান্ডও
বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রস্তুতি ম্যাচ (ছবি:আইসিসি টুইটার)

World Cup Warm-up: জয়ের কাছে পৌঁছেও পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ, জিতল ইংল্যান্ডও

  • ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতিটা মনের মতো হল না বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের। পাকিস্তানের কাছে ওয়ার্মআপ ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ রানে হেরে গেল বাংলাদেশের মহিলা ক্রিকেট দল।

ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতিটা মনের মতো হল না বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের। পাকিস্তানের কাছে ওয়ার্মআপ ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ রানে হেরে গেল বাংলাদেশের মহিলা ক্রিকেট দল। লিঙ্কনে বৃষ্টিবিঘ্নিত দিনে ৫০ ওভারের বদলে খেলা হয় ৪২ ওভারে। আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৯৯ রান তোলে পাকিস্তানের মেয়েরা। ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ২০২ রান। ৪১.২ ওভারে ১৯৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। বল করতে নেমে শুরুটা ভালো করেছিল বাংলাদেশ। দুর্দান্ত শুরু করেছিলেন ফারিহা তৃষ্ণা। ৩৮ রানে পাকিস্তানের প্রথম তিন উইকেট নেন তিনি। শুরুর ধাক্কা সামলে ৭৩ রানের জুটি গড়েন জাভেরিয়া খান এবং পাক অধিনায়ক মারুফ। ৬২ বলে ৪৪ করা জাভেরিয়াকে আউট করে এই জুটি ভাঙেন নাহিদা আক্তার। ৪৪ বলে ৩২ করা মারুফ ঋতু মণির শিকার হন। পাকিস্তানের আলিয়া রিয়াজ দলীয় সর্বোচ্চ ৫০ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। ৩৩ বলে ২৯ রান করেন ফাতিমা সানা।

বাংলাদেশের ফারিহা তৃষ্ণা এবং ঋতু মণি ৩টি করে উইকেট নেন। একটি উইকেট নেন নাহিদা আক্তার। জবাবে ২৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশের মহিলা দল। ১৭ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন শারমিন আখতার। ১৭ বলে ১৮ রান করেন শামিমা সুলতানা। শুরুর ধাক্কা সামলে ফারজানা হক এবং অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৪২ রানের জুটি গড়েন। জ্যোতি ১৫ রানে আউট হলে ভাঙে এই জুটি। এরপর রুমানাকে নিয়ে ৪৯ রান করেন ফারজানা। দলীয় ১২০ রানে ফেরেন রুমানা। অষ্টম উইকেট পর্যন্ত ক্রিজে ছিলেন ফারজানা হক। ৯৫ বলে ৬ চারের মারে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ওয়ানডাউন ব্যাটার। ঋতু মণি ১৪ রান করেন। ৪ বল বাকি থাকতে ১৯৪ রানে অলআউট হয় বাংলাদেশ। পাকিস্তানের ফাতিমা সানা ৯ ওবার বল করে ৪৭ রান খরচ করে চার উইকেট নেন। নাশরা সান্ধু ৮.২ ওভার বল করে ২২ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন।

এদিনের অন্য ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারাল ইংল্যান্ড। এদিনের ম্যাচে টস হেরে প্রথম প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে প্রোটিয়ারা তোলে ১৩৮ রান। বৃষ্টির কারণে এই ম্যাচ ৫০ এর বদলে ৩৫ ওবার খেলা হয়। দক্ষিণ আফ্রিকার ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চার উইকেট হারিয়ে ২৬.২ ওভারেই জয় পায় ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দল। 

বন্ধ করুন