বাংলা নিউজ > ময়দান > ICC Women's T20 WC 2023 Final: পাওয়ারপ্লেতে বল হাতে দুরন্ত পারফরম্যান্সই ম্যাচের টার্নিং পয়েন্ট- উচ্ছ্বসিত মেগ

ICC Women's T20 WC 2023 Final: পাওয়ারপ্লেতে বল হাতে দুরন্ত পারফরম্যান্সই ম্যাচের টার্নিং পয়েন্ট- উচ্ছ্বসিত মেগ

মেগ ল্যানিংয়ের নেতৃত্বে আরও এক বার বিশ্ব জয় করল অস্ট্রেলিয়া।

সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছিল অজিরা। এক রুদ্ধশ্বাস ম্যাচে পিছিয়ে পড়েও পাঁচ রানে জয় ছিনিয়ে নিয়েছিল তারা। আর ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯ রানের ব্যবধানে কার্যত সহজ জয় তুলে নিয়ে শিরোপা জিতল অস্ট্রেলিয়া দল।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া মহিলা টি-২০ বিশ্বকাপের খেতাব জিতে নিয়েছে অস্ট্রেলিয়া দল। মেগ ল্যানিংয়ের নেতৃত্বাধীন অজিরা এ দিন ২২ গজে একেবারে ত্রুটিহীন পারফরম্যান্স করেছে কার্যত। ম্যাচের প্রথম থেকেই ফেভারিট ছিল অজিরা। তাদের ফাইনালে দক্ষিণ আফ্রিকা দল হারাতে পারলে, তা সত্যিকারের অঘটন হত বলেই মনে করেন বিশেষজ্ঞরা। ফাইনালে দুই দলের পার্থক্য গড়ে দিয়েছে অস্ট্রেলিয়ার বোলাররা মূলত। আর ম্যাচ শেষে সেই কথা এক বাক্যে স্বীকার করে নিয়েছেন অজি অধিনায়ক মেগ ল্যানিং। তাঁর স্পষ্ট বক্তব্য, পাওয়ারপ্লেতে বল হাতে দারুণ পারফরম্যান্স করেছে বোলাররা। আর সেটাই ম্যাচের রুপরেখা ঠিক করে দিয়েছে।

আরও পড়ুন: ICC টুর্নামেন্টে সাফল্যের নিরিখে পন্টিং, ধোনিদের ছাপিয়ে নয়া নজির অধিনায়ক মেগের

ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সহজ জয় তুলে নেওয়ার পরে মেগ ল্যানিং বলেছেন, ‘দারুণ স্পেশ্যাল একটা পারফরম্যান্স ছিল দলের। আমরা জানতাম বাকি দলগুলো আমাদের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলবে। আমরা সেই ভাবেই প্রস্তুত হয়েছিলাম। সেই কারণে এই জয়ে আরও বেশি গর্বিত আমি। পাওয়ারপ্লেতে বল হাতে দারুণ পারফরম্যান্স করেছি। সেটাই ম্যাচের রুপরেখা ঠিক করে দেয়। আমাদের দল খুব অভিজ্ঞ দল। দক্ষিণ আফ্রিকায় আমরা আমাদের সময়টা খুব উপভোগ করেছি। অনবদ্য একটা টুর্নামেন্ট। আমাদের গোটা দলটা খুব স্পেশ্যাল। শুধুমাত্র ক্রিকেটাররা নয়, সাপোর্ট স্টাফেরাও খুব স্পেশ্যাল। সবাইকে ধন্যবাদ। পরিবার, বন্ধুবান্ধবদের বিশেষ করে ধন্যবাদ পাশে থাকার জন্য।’

আরও পড়ুন: প্রথম বার হোম টিম হারল মহিলাদের বিশ্বকাপ ফাইনাল, লজ্জার নজির প্রোটিয়াদের

প্রসঙ্গত, সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছিল অজিরা। এক রুদ্ধশ্বাস ম্যাচে পিছিয়ে পড়েও পাঁচ রানে জয় ছিনিয়ে নিয়েছিল তারা। আর ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯ রানের ব্যবধানে কার্যত সহজ জয় তুলে নিয়ে শিরোপা জিতল অস্ট্রেলিয়া দল।

ফাইনালে অজিরা প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করেছিল। এ দিন তাদের হয়ে ৭৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন বেথ মুনি। উল্লেখ্য, সেমিফাইনালে ভারতের বিরুদ্ধেও ভালো পারফরম্যান্স করেছিলেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে অ্যাশলে গার্ডনার ২১ বলে ২৯ রান করেন। শাবনিম ইসমাইল এবং মারিজান ক্যাপ এ দিন দু'টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি প্রোটিয়া বাহিনীর। ৫৪ রানেই পড়ে যায় তিন উইকেট। একমাত্র লউরা উলভার্ট ৪৮ বলে ৬১ রান করে একটু লড়াই করার চেষ্টা করেন। ২৩ বলে ২৫ রান করে তাঁকে সহায়তা করার চেষ্টা করেন কোলে টাইরন। তবে নির্ধারিত ২০ ওভারে ১৩৭ রানেই থেমে যেতে হয় দক্ষিণ আফ্রিকাকে। ফলে ফের একবার বিশ্বকাপের ট্রফি ঘরে তুলতে সক্ষম হয় অজিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.