পেরিকে আউট করে পুনম
পেরিকে আউট করে পুনম

ICC Women's T20 WC- টুর্নামেন্টের আগে চোটে ভুগছিলেন অজি বধের কারিগর পুনম

অজিদের হারিয়ে চমকে দিল ভারত।

অল্পের জন্য হ্যাটট্রিক মিস হয়ে গিয়েছে। সেই নিয়ে আক্ষেপ আছে। কিন্তু তবুও টি২০ বিশ্বকাপের ফেভারিট অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃপ্ত ম্যাচের সেরা পুনম যাদব। ১৩৩ রান তাড়া করতে গিয়ে ১৯ রানে ম্যাচ হারে অজিরা।এদিন সিডনি পুনমের স্পিনের জাদুর সামনে কার্যত আত্মসমর্পণ করল প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়া। ঘরের মাঠে হারতে হল পেরির দলকে, হরমনরা জিতল পুনমের চার উইকেটের সৌজন্যে। ১৯ রানে চার উইকেট নেন পুনম।

কিন্তু আর একটু হলেই হয়তো বিশ্বকাপ খেলা হত না পুনমের। বিশ্বকাপের আগে চোটে ভুগছিলেন এই স্পিনার। এদিন তাই ম্যাচ উইনিং পারফরমেন্সের পর পুনমের গলায় কৃতজ্ঞতা তাঁর টিমের সদস্য ও পরিবারের প্রতি, যারা সেই চোটের সময় তাঁর পাশে ছিলেন। তাঁর ফিজিওকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

এদিন পর পর দুই বলে রেচেল হেইনস ও এলিস পেরিকে আউট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন পুনম। হ্যাটট্রিকও হয়েই যেত, কিন্তু উইকেটের পিছনে তানিয়া ভাটিয়া জেস জোনাসেনের ক্যাচটি ধরতে পারেননি। এই নিয়ে তৃতীয়বার তাঁর হ্যাটট্রিক হাতছাড়া হল বলে জানান পুনম।

এই জয় বোঝালো যে ভারতীয় দলের মান বাড়ছে, বলে মনে করেন অধিনায়িকা হরমনপ্রীত। এই পিচে ব্যাটিং করা শক্ত ছিল বলে অধিনায়িকা বলেন যে ১৪০ করলে বোলাররা জিতিয়ে দেবে, তিনি জানতেন।

এদিন একসময় ৪৭ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেখান থেকে জেমাইমা ও দীপ্তির সৌজন্যে ভদ্রস্থ স্কোরে যায় ভারত। বিশেষ ভাবে পুনমের প্রশংসা করেন হরমন। তিনিও পুনমের চোটের সমস্যার কথা বলেন। শুধু নির্দিষ্ট দুই-তিনজন নয়, বাকিদের অবদানের ফলে এদিনের জয় এসেছে। এতে বিশেষ ভাবে প্রীত হরমন। এভাবে খেললে বিশ্বকাপ জেতা সম্ভব, বলেন আত্মবিশ্বাসী ক্যাপ্টেন।





বন্ধ করুন