বাংলা নিউজ > ময়দান > ICC Women’s T20 WC: গত বারের ৪ সেমি ফাইনালিস্ট ফের লড়াইয়ে, জানুন শেষ চারের সূচি

ICC Women’s T20 WC: গত বারের ৪ সেমি ফাইনালিস্ট ফের লড়াইয়ে, জানুন শেষ চারের সূচি

সেমিফাইনালে ভারত অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

দু'টি সেমিফাইলের প্রথমটিতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের পুনরাবৃত্তি হবে। বৃহস্পতিবার যে ম্যাচে ভারত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। আর শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। রবিবার ফাইনাল ম্যাচ।

কোন চারটি দল ২০২৩ আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্বে খেলবে, সেটা নিশ্চিত হয়ে গিয়েছে। গ্রুপ পর্বের চূড়ান্ত ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটে উড়িয়ে দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

মঙ্গলবার টানটান উত্তেজনার মধ্যে দিয়ে গ্রুপ পর্বের সমাপ্তি হওয়ার পর, বিশ্বের পাঁচটি শীর্ষস্থানীয় দলের মধ্যে মধ্যে সেমিফাইনালের লড়াই হবে। দু'টি সেমিফাইনালই কেপটাউনের নিউল্যান্ডসে অনুষ্ঠিত হবে। একই মাঠে চারটি দল ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে।

দু'টি সেমিফাইলের প্রথমটিতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের পুনরাবৃত্তি হবে। বৃহস্পতিবার যে ম্যাচে ভারত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। আর শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড, যারা টানা চারটি জয়ের হাত ধরে তাদের গ্রুপের শীর্ষে রয়েছে, তারা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। রবিবার ফাইনাল ম্যাচ।

আরও পড়ুন: Women's T20 WC: খড়কুটোর মতো উড়ে গেল বাংলাদেশ, ১০ উইকেটে জিতে সেমিতে প্রোটিয়ারা

চার সেমিফাইনালিস্ট

অস্ট্রেলিয়া

বিশ্বের শীর্ষস্থানীয় দলটি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ের হ্যাটট্রিক করার লক্ষ্যে রয়েছে। এবং তারা গ্রুপ পর্বে ভালো পারফরম্যান্স করার পরে নিঃসন্দেহে ফেভারিট। মেগ ল্যানিংয়ের দল তাদের গ্রুপ পর্বের চারটি ম্যাচই জিতেছে এবং খুব কমই তাদের বিপাকে ফেলতে পেরেছে প্রতিপক্ষরা। তাদের থামানো ভারতের জন্য কঠিন কাজ হবে।

ইংল্যান্ড

পাকিস্তানের বিপক্ষে রেকর্ড জয় দিয়ে ইংল্যান্ড তাদের গ্রুপ পর্বে ইতি টেনেছে। চারটির ম্যাচের চারটিতেই জয় ছিনিয়ে নিয়েছে তারা। এবং দাপটের সঙ্গেই জিতেছে। টুর্নামেন্টের সেরা নেট রানরেট রয়েছে তাদেরই। দলের ব্যাটাররা আগুনে মেজাজে স্কোর করছেন। আর ত্রিমুখী স্পিন আক্রমণ ইংল্যান্ডকে ভরসা জোগাচ্ছে।

আরও পড়ুন: ICC T20I Player Rankings-এ বিশাল লাফ বঙ্গ তনয়ার, ক্যারিয়ারের সেরা জায়গায় রেণুকা

ভারত

ভারত তাদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে যাওয়ার পরেও, শেষ পর্যন্ত বাকি ৩ ম্যাচে জয় পেয়ে সেমিফাইনালে উঠেছে। পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে দুরন্ত শুরু করেছিলেন হরমনপ্রীত কাউররা। তবে ইংল্যান্ডের কাছে হেরে কিছুটা ধাক্কা খেয়েছিল। শেষ ম্যাচে আবার আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেন ভারতের মেয়েরা। আয়ারল্যান্ড ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও ডাকওয়ার্থ লুইস নিয়মে ভারত ৫ রানে ম্যাচটি জেতে।

দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কার কাছে প্রথম ম্যাচ হেরে শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। তবে দ্বিতীয় নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতলেও, তৃতীয় ম্যাচে ফের অস্ট্রেলিয়ার কাছে হেরে বসে থাকে। তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে নিজেদের রানরেট বাড়িয়ে গ্রুপ টেবলের দুইয়ে উঠে আসে দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে তারা সেমিফাইনাল নিশ্চিত করে ফেলে। প্রোটিয়াদের বোলিং আক্রমণ কিন্তু নকআউট পর্বে বিপক্ষের কাছে বড় হুমকি হয়ে দাঁড়াবে।

সেমিফাইনালের সূচি:

ভারত বনাম অস্ট্রেলিয়া- ২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার), সন্ধ্যে ৬.৩০

ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা- ২৪ ফেব্রুয়ারি (শুক্রবার), সন্ধ্যে ৬.৩০

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.