বাংলা নিউজ > ময়দান > ICC Women's T20 World Cup 2023: ১৫০ করা উচিত ছিল, প্রত্যাশামতো রান করতে পারিনি- ম্যাচ হেরে হতাশ ক্যাম্পবেলরা

ICC Women's T20 World Cup 2023: ১৫০ করা উচিত ছিল, প্রত্যাশামতো রান করতে পারিনি- ম্যাচ হেরে হতাশ ক্যাম্পবেলরা

ম্যাচ হেরে হতাশ ক্যাম্পবেল।

বিশ্বকাপের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৩ বল বাকি থাকতে ৭ উইকেটে হারতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। আর দ্বিতীয় ম্যাচেও প্রায় সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এই ম্যাচে ভারতের কাছে হারতে হল ছয় উইকেটে। ম্যাচে ১১ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুড়ে ফেলে ভারতীয় দল। স্বাভাবিক ভাবে হতাশায় ডুবেছেন ক্যারিবিয়ানরা।

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকায় বসেছে মহিলা টি-২০ বিশ্বকাপের আসর। চলতি আসরে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের। নিজেদের প্রথম দুটটি ম্যাচের দুটিতেই হারের মুখ দেখতে হল ওয়েস্ট ইন্ডিজকে। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৩ বল বাকি থাকতে ৭ উইকেটে হারতে হয় তাদের। আর দ্বিতীয় ম্যাচেও প্রায় সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এই ম্যাচে ভারতের কাছে হারতে হল ছয় উইকেটে। ম্যাচে ১১ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুড়ে ফেলে ভারতীয় দল। ম্যাচে হারের সম্মুখীন হয়ে বেশ হতাশ শোনালো ওয়েস্ট ইন্ডিজের তারকা শেমাইন ক্যাম্পবেলের গলা। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, দলের ১৫০ রান করা উচিত ছিল কেপটাউনের উইকেটে। তারা যে প্রত্যাশা মতো রান করতে পারেননি, সেকথাও বলেছেন ক্যাম্পবেল।

আরও পড়ুন: ফের জিতিয়ে মাঠ ছাড়লেন বঙ্গ তনয়া, টানা ২ ম্যাচে জয় ভারতের

ম্যাচ শেষে ক্যাম্পবেল বলেছেন, ‘আমরা যেমন রান করব বলে প্রত্যাশা করেছিলাম তা করে উঠতে পারিনি। আমাদের ১৫০ রান করা উচিত ছিল। এই উইকেটে সেটা করতে পারলে লড়াকু একটা স্কোর হত। টপ অর্ডারের তিন ব্যাটারকে একেবারে শেষ পর্যায় পর্যন্ত ব্যাট করতে হবে। তারা যদি সেটা করতে পারে, তাহলেই আমরা একটা ভালো স্কোর করতে পারব। রামহরাক (করিশ্মা) বেশ কিছু দিন ধরে খুব ভালো বোলিং করছে। আজকেও ও দারুণ একটা স্পেল করেছে। আমরা চাইব ও ওর এই ছন্দটা বজায় রাখুক। আমি জানি না, ওর (হেইলি ম্যাথিউজের) ঠিক কি সমস্যা রয়েছে। তবে খুব দ্রুত আমরা সেটা জেনে যাব।’

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে ইতিহাস দীপ্তির, যুজি-বুমরাহদেরও এই নজির নেই

টস জিতে এ দিন প্রথমে ব্যাটিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে তাদের চাপে ফেলেছিল ভারত। দ্বিতীয় ওভারেই দলের ৪ রানের মাথায় ১ উইকেট পড়ে গিয়েছিল। তবে সেখান থেকে দলের হাল ধরেন আর এক ওপেনার টেলর এবং ক্যাম্পবেল। দ্বিতীয় উইকেটে তারা ৭৩ রান যোগ করেন। কিন্তু দীপ্তির দাপটে একই ওভারে ফেরেন পরপর ক্যাম্পবেল (৩০) এবং টেলর (৪২)। এ ছাড়া পাঁচে নেমে নেশন ১৮ বলে ২১ করেন। ১৩ বলে ১৫ করেন গজনবি। নির্দিষ্ট ২০ ওভারে উইন্ডিজ ৬ উইকেট হারিয়ে ১১৮ রান করে। ভারতের দীপ্তি শর্মা ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন রেণুকা সিং এবং পূজা বস্ত্রকার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিলেন শেফালি এবং স্মৃতি। তবে মাত্র ১০ করে সাজঘরে ফেরেন স্মৃতি। শেফালি ২৩ বলে ২৮ করে আউট হন। জেমিমা এ দিন ব্যর্থ হয়েছেন। তবে চতুর্থ উইকেটে হাল ধরেন রিচা এবং হরমনপ্রীত। হরমন ৪২ বলে ৩৩ করে আউট হলেও, রিচা ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাঁর সংগ্রহ ৩২ বলে ৪৪ রান। উইন্ডিজের রামহারাক ২ উইকেট নিয়েছেন। হেনরি এবং হেইলি ম্যাথিউস ১টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন