বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: শ্রীলঙ্কাকে গোহারান হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিল নিউজিল্যান্ড, জমে গেল সেমিফাইনালের লড়াই

Women's T20 WC: শ্রীলঙ্কাকে গোহারান হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিল নিউজিল্যান্ড, জমে গেল সেমিফাইনালের লড়াই

শ্রীলঙ্কার বিরুদ্ধে দাপুটে জয় নিউজিল্যান্ডের। ছবি- এএফপি।

New Zealand vs Sri Lanka: নিউজিল্যান্ডের কাছে ১০২ রানের বিশাল ব্যবধানে হারায় শ্রীলঙ্কার নেট রান-রেট তলানিতে নামে। ফলে জোড়া জয় সত্ত্বেও টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় চামারি আতাপাত্তুদের।

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে পরপর ২টি ম্যাচে জয় তুলে নিয়ে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার প্রবল দাবি জানিয়েছিল শ্রীলঙ্কা। তবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছে গ্রুপের শেষ ২টি ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হল চামারি আতাপাত্তুদের। বিশেষ করে নিউজিল্যান্ডের কাছে লিগের শেষ ম্যাচে একতরফা হারে শ্রীলঙ্কার নেট রান-রেটে ধস নামে। যার ফলে তাঁরা লড়াই থেকে ছিটকে যায়।

পার্লে নিউজিল্যান্ডের কাছে এ-গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কা ১০২ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়। টস জিতে নিউজিল্যান্ড শুরুতে ব্যাট করতে নামে। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৬২ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। হাফ-সেঞ্চুরি করেন সুজি বেটস ও অ্যামেলিয়া কের।

সুজি ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৯ বলে ৫৬ রান করেন। ৪৮ বলে ৬৬ রান করেন অ্যামেলিয়া। তিনিও ৬টি বাউন্ডারি মারেন। এছাড়া ওপেন করতে নেমে ২০ বলে ৩২ রান করেন উইকেটকিপার বার্নাদিন। তিনি ৫টি চার মারেন। সোফি ডিভাইন ব্যক্তিগত ৩ রানে নট-আউট থাকেন। শ্রীলঙ্কার কুলসূর্য ও রণবীরা ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৫.৫ ওভারে মাত্র ৬০ রানে অল-আউট হয়ে যায়। চোট পেয়ে মাঠ ছাড়া কুলসূর্য ব্যাট করতে নামেননি। চামারি আতাপাত্তু দলের হয়ে সব থেকে বেশি ১৯ রান করেন। ২১ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন। এছাড়া ১৩ বলে ১০ রান করেন শেহানি। বাকিরা কেউই দুই অঙ্কের রান করতে পারেননি।

আরও পড়ুন:- Women's T20 World Cup: পাকিস্তানের হারে বিরাট সুবিধা হল ভারতের, শেষ ম্য়াচ জিতলেই সেমিফাইনালে হরমনপ্রীতরা

অ্যামেলিয়া কের বল হাতেও জ্বলে ওঠেন। তিনি ৭ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ১২ রানে ২টি উইকেট পকেটে পোরেন লি তাহুহু। ১টি করে উইকেট নেন ইডেন কার্সন, জেস কের, হ্যানা রউই ও ফ্রান জোনাস। ম্যাচের সেরা হয়েছেন অ্যামেলিয়া।

আরও পড়ুন:- India ODI Squad: রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার দিনেই ভারতের ওয়ান ডে দলে কামব্যাক উনাদকাটের, বাদ পড়লেন অনেকে

এই জয়ের সুবাদে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কার সংগ্রহেও রয়েছে ৪ ম্যাচে ৪ পয়েন্ট। তবে তারা নেট রান-রেটে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে নেমে যায়। অস্ট্রেলিয়া ইতিমধ্যেই ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। সুতরাং শ্রীলঙ্কার বিশ্বকাপ অভিযান এবারের মতো শেষ হয়। এ-গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা লড়াই চালাবে বাংলাদেশের বিরুদ্ধে। বাংলাদেশকে হারালে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট দাঁড়াবে ৪। সেক্ষেত্রে নেট রান-রেটের নিরিখেই নিউজিল্যান্ড অথবা দক্ষিণ আফ্রিকার মধ্যে কোনও এক দল সেমিফাইনালের টিকিট হাতে পাবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান ‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.