বাড়ি > ময়দান > ICC Women's T20 World Cup- হরমনদের ফাইনালে যাওয়া নিয়ে কটাক্ষ প্রোটিয়া অধিনায়িকার, যোগ্য জবাব দিলেন হর্ষ
ফাইল ছবি
ফাইল ছবি

ICC Women's T20 World Cup- হরমনদের ফাইনালে যাওয়া নিয়ে কটাক্ষ প্রোটিয়া অধিনায়িকার, যোগ্য জবাব দিলেন হর্ষ

ফ্রিতে ফাইনালে যাওয়ার থেকে হারা ভাল, বললেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক, মোক্ষম জবাব হর্ষ ভোগলের

ভারতের ফাইনালে যাওয়াকে ছোটো করে দেখানোর জন্য দক্ষিণ আফ্রিকার অধিনায়িকাকে এক হাত নিলেন হর্ষ ভোগলে। মহিলাদের টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল বৃষ্টির জন্য হয়নি। গ্রুপ টপার হওয়ার সুবাদে ফাইনালে যায় ভারত। অন্য সেমিফাইনালে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে যায় অস্ট্রেলিয়া।

প্রেস কনফারেন্সে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক দেন ভ্যান নিয়েকার্ককে জিজ্ঞেস করা হয়, যে আপনি কি বৃষ্টির জন্য প্রার্থনা করছিলেন। নিয়ম অনুযায়ী খেলা ভেস্তে গেলে ফাইনালে চলে যেত প্রোটিয়ারা কারণ অন্য গ্রুপে শীর্ষে ছিল তারা। কিন্তু বৃষ্টি হলেও শেষপর্যন্ত ১৩ ওভারের ম্যাচ হয় দ্বিতীয় ইনিংসে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বলেন যে তাঁরা ক্রিকেটার, খেলার জন্যেই তারা এসেছেন। না খেলে ফাইনালে যাওয়ার থেকে হেরে যাওয়াও ভালো! কটাক্ষটি কোন দলের উদ্দেশ্যে সেটা বোঝাই যাচ্ছে।


এটি ক্লিপটি ভাইরাল হওয়ার পর থেকেই ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরা। নিজের প্রতিক্রিয়ার হর্ষ ভোগলে বলেন যে খেলার নিয়মটি কোনও দলের হাতে নয়। না খেলে ফাইনালে যাওয়ার মধ্যে প্লেয়ারদের কোনও হাত নেই, সেটা বলেন হর্ষ ভোগলে। একই সঙ্গে তিনি এটা তুলে ধরেন যে গ্রুপে শীর্ষস্থান অধিকার করেই ফাইনালে যাচ্ছে ভারত। তাই এখানে ফ্রি-পাসের প্রশ্ন আসে না।।

ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত না খেলেই জয় সম্বন্ধে বলেছিলেন যে ইংল্যান্ডের মেয়েদের জন্য খারাপ লাগছে, কিন্তু নিয়মটি সবার জন্যেই সমান। এরকম কোনও পরিস্থিতি হতে পারে বলেই গ্রুপ লিগে সব ম্যাচ জেতার ওপর তারা জোর দিয়েছিলেন বলেও জানান হরমনপ্রীত।

রবিবার মেলবোর্নে ঐতিহাসিক এমসিজি-তে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।






বন্ধ করুন