সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ভ্যান নিয়েকার্ক (ছবি সৌজন্য এপি)
সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ভ্যান নিয়েকার্ক (ছবি সৌজন্য এপি)

ICC Women's T20 World Cup Final: কোনও দলের উদ্দেশ্যে বলিনি, 'ফ্রি পাস' নিয়ে ভারতীয়দের তোপ প্রোটিয়া অধিনায়কের

সেমিফাইনালে হারের পর প্রোটিয়া অধিনায়ক বলেন, 'না খেলে ফাইনালে যাওয়ার থেকে হেরে যাওয়াও ভালো!' কটাক্ষটি যে কোন দলের উদ্দেশ্যে সেটা বোঝাই যাচ্ছিল।

নিজের 'ফ্রি পাস' মন্তব্য নিয়ে অবশেষে মুখ খুললেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ভ্যান নিয়েকার্ক। সমালোচনার মুখে উলটে ভারতীয় সমর্থকদের তোপ দাগলেন তিনি।

ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল লাইভ আপডেট

গত বৃহস্পতিবার সিডনিতে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জোড়া সেমিফাইনাল ছিল। কিন্তু বৃষ্টির জন্য ভেস্তে যায় প্রথম সেমিফাইনাল। গ্রুপ পর্যায়ে ইংল্যান্ডের তুলনায় রেকর্ড ভালো থাকায় ফাইনালে চলে যায় ভারত। দ্বিতীয় সেমিফাইনালেও বৃষ্টি সত্ত্বেও খেলা হয়। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শেষপর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভ্যান নিয়েকার্ককে। পরে নিয়েকার্ক বলেন, 'না খেলে ফাইনালে যাওয়ার থেকে হেরে যাওয়াও ভালো !' ভারতের নাম না নিলেও খোঁচাটা কার দিকে স্পষ্টতই বোঝা যাচ্ছিল।

আরও পড়ুন : ICC Women's T20 World Cup Final: জন্মদিনেই বিশ্বকাপ ফাইনাল, হরমনপ্রীতকে সেরা উপহার দিতে মরিয়া জেমাইমারা

নিয়েকার্কের এই মন্তব্য ঘিরে সোশ্যাল মিডিয়া বিতর্ক শুরু হয়। সরব হন ভারতীয় সমর্থকরা। নিয়েকার্ককে পালটা জবাব দেন হর্ষ ভোগলেও। এনিয়ে পালটা ভারতীয় সমর্থকদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন প্রোটিয়া অধিনায়ক। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'কোনও দলের উদ্দেশ্যে কোনও মন্তব্য করা হয়নি। যদি আপনার পুরো সাক্ষাৎকার না দেখেই প্রসঙ্গ ছাড়াই কথা শোনেন, তাহলে আমার অতিথি হন। আমি যে দল নিয়ে কতটা গর্বিত তা শব্দ দিয়ে বোঝাতে পারব না।'

আরও পড়ুন : ICC Women's T20 WC- ভারত বনাম অস্ট্রেলিয়ায় ফাইনাল কখন, কোন চ্যানেলে দেখবেন, লাইভ স্ট্রিম কোথায় হবে, জেনে নিন

বন্ধ করুন