বাড়ি > ময়দান > ICC Women's T20 World Cup- না খেলেও জয়ী ভারত, ফাইনালে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

সব ম্যাচ জিতে গ্রুপ লিগে শীর্ষে থাকার সুবাদে মহিলাদের টি-২০ বিশ্বকাপ ফাইনালে চলে গেল ভারত। এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে সিডনিতে ভারতের সেমিফাইনাল বৃষ্টির জন্য শুরুই হতে পারেনি। কোনও রিজার্ভ দিন না থাকায় টুর্নামেন্টের ফাইনালে চলে গেল ভারত।

অন্য সেমিফাইনালে, বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি ব্যবহার করে পাঁচ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে চলে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। রবিবার মেলবোর্নে ফাইনালে খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। গ্রুপ লিগে ইতিমধ্যেই অস্ট্রেলিয়াকে হারিয়েছে হরমনপ্রীতের দল।

এদিন অধিনায়ক মেগ ল্যানিংয়ের দুরন্ত ৪৯ রানের ওপর ভর করে ৫ উইকেটে ১৪৯ রান করে অজিরা। এরপরেই শুরু হয় বৃষ্টি। ১৩ ওভারে ৯৮ রানের টার্গেট পায় প্রোটেয়েরা। কিন্তু ৯২ রানের বেশি তুলতে পারেনি তাঁরা। লরা উলভডার্টের অনবদ্য ৪১ বৃথা গেল।

প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার পর হরমনপ্রীত বলেন যে ইংল্যান্ডের মেয়েদের জন্য তাঁর খারাপ লাগছে। হরমনপ্রীত বলেন যে এটা খুবই দুর্ভাগ্যজনক যে ম্যাচটি হলই না, কিন্তু এই নিয়ম সবার জন্যেই ছিল, সেটিও মনে করিয়ে দেন ভারতীয় অধিনায়ক। হরমনপ্রীত এটাও বলেন যে তাঁরা এই নিয়মের বিষয় ওয়াকিবহাল ছিলেন ও সেই জন্যেই গ্রুপের প্রতিটি ম্যাচ জেতার ওপরে জোর দিয়েছিলেন।

ইংল্যান্ডের অধিনায়ক হেদার নাইট বলেন যে তাঁরা এটা ভেবে দুঃখিত যে ফাইনালে ওঠার জন্যে লড়াই করতে পারলেন না। ভবিষ্যতে যেন কোনও দল বৃষ্টির জন্য না খেলে ছিটকে না যায়, তার জন্য নিয়ম পরিবর্তন করা উচিত বলে জানান নাইট।

বন্ধ করুন