বাংলা নিউজ > ময়দান > ICC Women's WC: ‘স্পোর্টস সাইকলোজিস্টের উপস্থিতিই বদলে দিয়েছে টিমের মনোভাব’: স্নেহ রানা
স্নেহ রানার সেলিব্রেশন।

ICC Women's WC: ‘স্পোর্টস সাইকলোজিস্টের উপস্থিতিই বদলে দিয়েছে টিমের মনোভাব’: স্নেহ রানা

  • ভারতের আত্মবিশ্বাস বা বডি ল্যাঙ্গোয়েজ বদলে যাওয়ার কারণ হিসেবে স্নেহ রানা দাবি করেছেন, স্পোর্টস সাইকলোজিস্টের উপস্থিতিতেই এটা সম্ভব হয়েছে। বদলে গিয়েছে টিমের মনোভাব। সকলের মধ্যে এসেছে সদর্থক ভাবনাও।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ১০৭ রানে পাকিস্তানকে হারিয়েছে ভারত। নিঃসন্দেহে বড় জয় পেয়ে আত্মবিশ্বাসী মিতালি রাজের টিম। আর ভারতের আত্মবিশ্বাস বা বডি ল্যাঙ্গোয়েজ বদলে যাওয়ার কারণ হিসেবে স্নেহ রানা দাবি করেছেন, স্পোর্টস সাইকলোজিস্টের উপস্থিতিতেই এটা সম্ভব হয়েছে। বদলে গিয়েছে টিমের মনোভাব। সকলের মধ্যে এসেছে সদর্থক ভাবনাও।

ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে স্নেহ রানা বলেছেন, ‘তিনি (স্পোর্টস সাইকলোজিস্টে) আমাদের সাথে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন। তবে আমরা অনলাইনে বেশি কথা বলতে পারিনি। তবে যখন তিনি আমাদের সঙ্গে থাকেন,তখনই ভালো করে কথা বলা সম্ভব হয়। আমাদের খেলোয়াড়দের সকলের কেরিয়ারে উত্থান-পতন রয়েছেই। দলের জন্য পারফরম্যান্স করতে না পারলে, সেটা চাপের হয়। কিন্তু আমরা আমাদের স্পোর্টস সাইকলোজিস্টের কাছ থেকে অনেক ইতিবাচক ভাবনা পেয়েছি এবং তিনি আমাদের কর্মজীবনে চাপের পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্যও করে থাকেন। এবং সব কিছু খুব ভালো ভাবে পরিচালনা করেন। আমার দৃষ্টিতে, তাঁর উপস্থিতি আমাদের দলের জন্য একটি ইতিবাচক বিষয়।’

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে অভিষেক হয় পূজা বস্ত্রকার এবং স্নেহ রানার। আর অভিষেক ম্যাচেই দুই ব্যাটার গড়ে ফেলেন নয়া নজির। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের অভিষেকেই হাফসেঞ্চুরি করেন দুই তনয়া। এমনটা আগে কখনও হয়নি।

সাতে ব্যাট করতে নেমে স্নেহ রানা ৪৮ বলে অপরাজিত ৫৫ করেন। এবং আটে ব্যাট করতে নেমে পূজা বস্ত্রকার ৫৯ বলে ৬৭ রান করেন। তাদের সৌজন্যেই ভারতের স্কোর পৌঁছয় ২৪৪ রানে।

এখানেই শেষ নয় এই দুই ক্রিকেটার সপ্তম উইকেটে ১২২ রানের পার্টনারশিপ গড়ে রেকর্ড করেন। এটি ওডিআই ক্রিকেটে সপ্তম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপ। ১১৪ রানে ৬ উইকেট হারিয়ে ভারত যখন রীতিমতো চাপে, তখন সপ্তম উইকেটে দলের হাল ধরে স্নেহ এবং পূজা। তাদের এই লড়াই অবশ্য ব্যর্থ হয়নি। ১০৭ রানে পাকিস্তানকে হারিয়েছে ভারত।

বন্ধ করুন