বাংলা নিউজ > ময়দান > ICC Women's WC: পাকিস্তানকে হারিয়েও খুশি নন, কারণটা সাফ জানিয়ে দিলেন মিতালি
মিতালি রাজের ভারতীয় দল।

ICC Women's WC: পাকিস্তানকে হারিয়েও খুশি নন, কারণটা সাফ জানিয়ে দিলেন মিতালি

  • ১১৪ রানে ৬ উইকেট হারিয়ে ভারত যখন রীতিমতো চাপে পড়ে গিয়েছিল, তখন সপ্তম উইকেটে দলের হাল ধরেন স্নেহ এবং পূজা। এই দুই তনয়া সপ্তম উইকেটে ১২২ রানের পার্টনারশিপ গড়ে রেকর্ড করেন। এটি ওডিআই ক্রিকেটে সপ্তম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপ। তাদের এই লড়াই অবশ্য ব্যর্থ হয়নি। ১০৭ রানে রানে পাকিস্তানকে হারিয়েছে ভারত।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ১০৭ রানে পাকিস্তানকে হারিয়েছে মিতালি রাজের ভারত। দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে তারা। তবু পুরোপুরি খুশি হতে পারছেন না দলের অধিনায়ক মিতালি রাজ। আর সে কথা তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন। মিতালির মতে, আরও অনেক জায়গায় উন্নতি করতে হবে ভারতকে।

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময়ে মিতালি বলেছেন, ‘আমি খুশি, আমরা প্রথম ম্যাচ জিতেছি। কিন্তু আমাদের অনেক জায়গায় এখনও উন্নতি করতে হবে। মিডল অর্ডারে বাজে ভাবে উইকেট হারালে দলের উপর চাপ পড়ে। টপ অর্ডারকেও এ রকম বড় টুর্নামেন্টে রান করতে হবে। ’

প্রসঙ্গত ১১৪ রানে ৬ উইকেট হারিয়ে ভারত যখন রীতিমতো চাপে পড়ে গিয়েছিল, তখন সপ্তম উইকেটে দলের হাল ধরেন স্নেহ এবং পূজা। এই দুই তনয়া সপ্তম উইকেটে ১২২ রানের পার্টনারশিপ গড়ে রেকর্ড করেন। এটি ওডিআই ক্রিকেটে সপ্তম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপ। তাদের এই লড়াই অবশ্য ব্যর্থ হয়নি। ১০৭ রানে রানে পাকিস্তানকে হারিয়েছে ভারত।

 সাতে ব্যাট করতে নেমে স্নেহ রানা ৪৮ বলে অপরাজিত ৫৫ করেন। এবং আটে ব্যাট করতে নেমে পূজা বস্ত্রকার ৫৯ বলে ৬৭ রান করেন। তাদের সৌজন্যেই ভারতের স্কোর পৌঁছয় ২৪৪ রানে। তা না হলে কিন্তু চাপে পড়তে হত ভারতকে। আর পাকিস্তানকে হারানোর উচ্ছ্বাসের মাঝেই সেই কথাটা মনে করিয়ে দলকে সাবধনা করেছেন মিতালি।

তিনি আরও বলেছেন, ‘যখন দলে স্নেহ (রানা), দীপ্তি (শর্মা) এবং পূজার (বস্ত্রকার) মতো অলরাউন্ডার থাকে, তখন আমরা আমাদের ব্যাটিং লাইন আপ শক্তিশালী করব। আশা করি পরের ম্যাচের আগে পূজা ভালো হয়ে যাবে।’

বন্ধ করুন