বাংলা নিউজ > ময়দান > ICC Women's WC: বিশ্বকাপের অভিষেকেই হাফসেঞ্চুরি, নয়া নজির পূজা আর স্নেহ রানার
পূজা বস্ত্রকার (বাঁদিকে) এবং স্নেহ রানা (ডানদিকে)।

ICC Women's WC: বিশ্বকাপের অভিষেকেই হাফসেঞ্চুরি, নয়া নজির পূজা আর স্নেহ রানার

  • সাতে ব্যাট করতে নেমে স্নেহ রানা ৪৮ বলে অপরাজিত ৫৫ করেন। এবং আটে ব্যাট করতে নেমে পূজা বস্ত্রকার ৫৯ বলে ৬৭ রান করেন। তাদের সৌজন্যেই ভারতের স্কোর পৌঁছয় ২৪৪ রানে।

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে অভিষেক হয় পূজা বস্ত্রকার এবং স্নেহ রানার। আর অভিষেক ম্যাচেই দুই ব্যাটার গড়ে ফেললেন নয়া নজির। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের অভিষেকেই হাফসেঞ্চুরি করেন দুই তনয়া। এমনটা আগে কখনও হয়নি।

সাতে ব্যাট করতে নেমে স্নেহ রানা ৪৮ বলে অপরাজিত ৫৫ করেন। এবং আটে ব্যাট করতে নেমে পূজা বস্ত্রকার ৫৯ বলে ৬৭ রান করেন। তাদের সৌজন্যেই ভারতের স্কোর পৌঁছয় ২৪৪ রানে।

এখানেই শেষ নয় এই দুই ক্রিকেটার সপ্তম উইকেটে ১২২ রানের পার্টনারশিপ গড়ে রেকর্ড করেন। এটি ওডিআই ক্রিকেটে সপ্তম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপ। ১১৪ রানে ৬ উইকেট হারিয়ে ভারত যখন রীতিমতো চাপে, তখন সপ্তম উইকেটে দলের হাল ধরে স্নেহ এবং পূজা। তাদের এই লড়াই অবশ্য ব্যর্থ হয়নি। ১০৭ রানে পাকিস্তানকে হারিয়েছে ভারত।

রবিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্য়াচে পাকিস্তানের বিরুদ্ধে ভারত টসে জিতে ব্যাটিং নিয়েছিল। শুরুতেই অবশ্য ধাক্কা খায় তারা। দলের ৪ রানের মাথায় শূন্যতে সাজঘরে ফেরেন শেফালি বর্মা। তবে সেই ধাক্কা কাটিয়ে দীপ্তির সঙ্গে দ্বিতীয় উইকেটে ৯২ রানের পার্টনারশিপ গড়েন স্মৃতি। ৫৭ রানে ৪০ রান করেন দীপ্তি। স্মৃতি করেন ৭৫ বলে ৫২ রান। এর সঙ্গে স্নেহ রানার ৫৫ এবং পূজা বস্ত্রকারের ৬৭ রান যোগ হয়। যার সুবাদে ভারত ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে ৪৩ ওভারে মাত্র ১৩৭ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩০ করেন সিদরা আমিন। ২৪ রান করেন দিয়ানা বেগ। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাননি।

ভারতের রাজেশ্বরী গায়কোয়াড় নিয়েছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন ঝুলন গোস্বামী এবং স্নেহ রানা। মেঘনা সিং এবং দীপ্তি শর্মা নিয়েছেন ১টি করে উইকেট। ১০৭ রানে ম্যাচ জেতে ভারত।

ভারতের মেয়েরা পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলিদের হারেরও মধুর প্রতিশোধটা ওডিআই বিশ্বকাপের মঞ্চে নিয়ে ফেললেন।

বন্ধ করুন