বাংলা নিউজ > ময়দান > ICC Women's WC: পাকিস্তানের বিরুদ্ধে লম্বা ছক্কা, অনন্য নজির ওপেনার স্মৃতির
স্মৃতি মান্ধানা। ছবি: গেটি ইমেজেস

ICC Women's WC: পাকিস্তানের বিরুদ্ধে লম্বা ছক্কা, অনন্য নজির ওপেনার স্মৃতির

  • স্মৃতি মান্ধানাই হলেন প্রথম ভারতীয় ওপেনার, যিনি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে ছক্কা হাঁকালেন। এর আগে রুমেলি ধর ওডিআই ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে একটি ছয় মেরেছিলেন। কিন্তু সেটা বিশ্বকাপের ম্যাচ ছিল না। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ওপেনার রুমেলির পর ছক্কা হাঁকালেন স্মৃতি।

ওপেন করতে নেমে ৭৫ বলে ৫২ রানের দুরন্ত ইনিংস খেলেন স্মৃতি মান্ধানা। তাঁর ইনিংসে ছিল একটি ছক্কা এবং তিনটি চার। ১০ ওভারের শেষ বলে নিদা দারকে একেবারে মাঠের বাইরে পাঠান স্মৃতি। এই ছয়ের হাত ধরেই অনন্য নজির গড়ে ফেলেন ভারতের ২৫ বছরের তারকা ওপেনার।

স্মৃতি মান্ধানাই হলেন প্রথম ভারতীয় ওপেনার, যিনি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে ছক্কা হাঁকালেন। এর আগে রুমেলি ধর ওডিআই ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে একটি ছয় মেরেছিলেন। কিন্তু সেটা বিশ্বকাপের ম্যাচ ছিল না। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ওপেনার রুমেলির পর ছক্কা হাঁকালেন স্মৃতি।

রবিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্য়াচে পাকিস্তানের বিরুদ্ধে ভারত টসে জিতে ব্যাটিং নিয়েছিল। শুরুতেই অবশ্য ধাক্কা খায় তারা। দলের ৪ রানের মাথায় শূন্যতে সাজঘরে ফেরেন শেফালি বর্মা। তবে সেই ধাক্কা কাটিয়ে দীপ্তির সঙ্গে দ্বিতীয় উইকেটে ৯২ রানের পার্টনারশিপ গড়েন স্মৃতি। ৫৭ রানে ৪০ রান করেন দীপ্তি। স্মৃতি করেন ৭৫ বলে ৫২ রান। এ ছাড়া স্নেহ রানা ৪৮ বলে ৫৫ এবং পূজা বস্ত্রকার ৫৯ বলে ৬৭ রান করেন। যার সুবাদে ভারত ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে ৪৩ ওভারে মাত্র ১৩৭ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চা ৩০ করেন সিদরা আমিন। ২৪ রান করেন দিয়ানা বেগ। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাননি। 

ভারতের রাজেশ্বরী গায়কোয়াড় নিয়েছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন ঝুলন গোস্বামী এবং স্নেহ রানা। মেঘনা সিং এবং দীপ্তি শর্মা নিয়েছেন ১টি করে উইকেট। ১০৭ রানে ম্যাচ জিতে যায় ভারত।

ভারতের মেয়েরা পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলিদের হারেরও মধুর প্রতিশোধটা ওডিআই বিশ্বকাপের মঞ্চে নিয়ে ফেললেন।

বন্ধ করুন