বাংলা নিউজ > ময়দান > ICC Women's World Cup 2022: ঝুলনের হাতে ওঠার সৌভাগ্য হল না বিশ্বকাপের, ভেঙে পড়লেন হতাশায়, কেঁদেও ফেললেন হয়ত
হয়ত চোখের কোণ দিয়ে জলও এসেছে ঝুলন গোস্বামীর। যে দিনটা নিঃসন্দেহে প্রাপ্য ছিল না তাঁর।

ICC Women's World Cup 2022: ঝুলনের হাতে ওঠার সৌভাগ্য হল না বিশ্বকাপের, ভেঙে পড়লেন হতাশায়, কেঁদেও ফেললেন হয়ত

  • হয়ত চোখের কোণে জলও এসেছে ঝুলন গোস্বামীর। যে দিনটা নিঃসন্দেহে প্রাপ্য ছিল না তাঁর।

অধরা থেকে গেল ২৫ বছরের স্বপ্ন। জীবনের শেষ বিশ্বকাপের (সম্ভবত) নক আউটে উঠতে পারলেন না ঝুলন গোস্বামী। চোটের জন্য তিনি অবশ্য মরণবাঁচন ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারেননি। তবে শেষ বলে ভারত হেরে যাওয়ার পর 'চাকদহ এক্সপ্রেস'-র হতাশার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল।

১৯৯৭ সালে ইডেন গার্ডেন্স 'বল গার্ল' ঝুলন যে স্বপ্ন দেখেছিলেন, তা পূরণের একেবারে কাছে এসে গিয়েছিলেন ২০১৭ সালে। কিন্তু ফাইনালে হেরে গিয়েছিল ভারত। এবারের বিশ্বকাপে সেই ‘চূড়ান্ত পর্যায়’ পেরিয়ে যাওয়ার শেষ সুযোগ ছিল ঝুলনের সামনে। সেই অবস্থায় ভারতের জন্য কার্যত কোয়ার্টার ফাইনাল ম্যাচে চোটের জন্য ছিটকে যান ‘চাকদহ এক্সপ্রেস’। ড্রেসিংরুমে বসেই খেলা দেখতে বাধ্য হন। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের শেষের দিকে যতবার তাঁর দিকে ক্যামেরা ধরছিল, মনে হচ্ছিল যেন নিজেই নেমে পড়বেন মাঠে। দলকে বিশ্বকাপের সেমিফাইনালে তুলতে হবে যে।

কিন্তু ঝুলনের সেই স্বপ্ন পূরণ হয়নি। চূড়ান্ত নাটকীয় শেষ ওভারে তিন উইকেটে ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা। তার ফলে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত। কারণ সেমিফাইনালে উঠতে গেলে সেই ম্যাচ জিততেই হত ঝুলনদের। সেটা না হওয়ার পরেই হতাশায় ভেঙে পড়েন 'চাকদহ এক্সপ্রেস'। হয়ত চোখের কোণে জলও এসেছে ঝুলনের। যে দিনটা নিঃসন্দেহে প্রাপ্য ছিল না তাঁর। যিনি বছরের পর বছর ধরে দলকে টেনেছেন। ভারত যে বিশ্বকাপ জিততে পারে, সেই স্বপ্ন দেখিয়েছেন। এমন সময় মহীরূহ হয়ে উঠেছেন, যখন ভারতে মহিলা ক্রিকেটকে অবহেলার চোখ দেখা হত।

ঝুলনের সেই যাবতীয় লড়াই, যন্ত্রণার পরও বিশ্বকাপ অধরা থেকে যাওয়ায় মন ভিজেছে নেটিজেনদেরও। ঝুলনের প্রাক্তন প্রতিদ্বন্দ্বীদের হৃদয় ভেঙে গিয়েছে। তবে নেটিজেনদের বক্তব্য, বিশ্বকাপ জেতা হল না 'চাকদহ এক্সপ্রেসের'। তবে দেশের অসংখ্য মেয়ের মনে বিশ্বকাপ জয়ের সেই স্বপ্ন তৈরি করে দিয়ে গিয়েছেন ঝুলন।

বন্ধ করুন