বাংলা নিউজ > ময়দান > ICC Women's World Cup 2022: ম্যাচ না থাকলেও কালই সেমির টিকিট কার্যত নিশ্চিত হবে ভারতের,শুধু হতে হবে এই কাজটা

ICC Women's World Cup 2022: ম্যাচ না থাকলেও কালই সেমির টিকিট কার্যত নিশ্চিত হবে ভারতের,শুধু হতে হবে এই কাজটা

মহিলা বিশ্বকাপের সেমিফাইনালে যেতে পারবে ভারত? (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

মহিলা বিশ্বকাপে ভারত আগামিকাল খেলতে নামছে না।

একটা বলেও ব্যাট করতে হবে না। বল করতে হবে না একটাও। তাও কার্যত মহিলা বিশ্বকাপের সেমিফাইনালে উঠে যেতে পারে ভারত। সেজন্য আগামিকাল (২৪ মার্চ) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজকে হারতে হবে। তাহলেই ভারতের সেমিফাইনালের টিকিট কার্যত নিশ্চিত হয়ে যাবে।

পয়েন্ট তালিকা

দলম্যাচজয়হারনেট রানরেটপয়েন্ট
অস্ট্রেলিয়া (কোয়ালিফায়েড)+১.২৮৭১২
দক্ষিণ আফ্রিকা+০.০৯২
ভারত+০.৭৬৮
ওয়েস্ট ইন্ডিজ-০.৮৮৫
ইংল্যান্ড+০.৩২৭
নিউজিল্যান্ড-০.২২৯
বাংলাদেশ -০.৭৪৫
পাকিস্তান-০.৮৭৮

ইতিমধ্যে সেমিফাইনালে উঠে গিয়েছে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে হেরে গেলেও দক্ষিণ আফ্রিকার সেমিফাইনালের টিকিট প্রায় নিশ্চিত। আগামিকাল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিতলেই দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে যাবেন প্রোটিয়ারা। আর ঠিক সেটাই চাইবে ভারত। কারণ বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা জিতে গেলে ভারতের সেমিফাইনালের টিকিট কার্যত নিশ্চিত হয়ে যাবে। কিন্তু কীভাবে?

আপাতত যা পরিস্থিতি, তাতে গ্রুপে তৃতীয় স্থানে আছেন মিতালি রাজরা। একটি ম্যাচ বেশি খেলে সমসংখ্যক পয়েন্ট পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ক্যারিবিয়ানদের নেট রানরেট অত্যন্ত খারাপ (-০.৮৮৫)। উলটোদিকে ভারতের নেট রানরেট +০.৭৬৮। ওয়েস্ট ইন্ডিজ যদি নিজেদের শেষ ম্যাচে হেরে যায়, তাহলে আরও খারাপ নামবে নেট রানরেট। ফলে আগামী রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে গেলেও ভারত অনায়াসে সেমিফাইনালে যেতে পারবে।

ওয়েস্ট ইন্ডিজ জিতে গেলে কী হবে?

তবে ওয়েস্ট ইন্ডিজ জিতে গেলেও ভারত সেমিতে যেতে পারবে। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে জিততে হবে। তখন চারটি দলের পয়েন্ট আট হবে (শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারত জিতবে এবং ইংল্যান্ড বাকি দুটি ম্যাচ জিতবে ধরে)। সেক্ষেত্রেও ভারত এগিয়ে থাকবে। কারণ ওই তিন দলের প্রত্যেকের থেকেই ভারতের নেট রানরেট ভালো।

ভারত যদি শেষ ম্যাচে হেরে যায়, তাহলেও বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছাতে পারে। সেক্ষেত্রে যে কোনও একটি জিনিসের জন্য প্রার্থনা করতে হবে। প্রথমত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারবে ওয়েস্ট ইন্ডিজ অথবা পাকিস্তান বা বাংলাদেশের বিরুদ্ধে হারবে ইংল্যান্ড। সেক্ষেত্রে নেট রানরেটের সুবাদে শেষ চারে উঠে যাবেন ঝুলন গোস্বামী, স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কৌররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গড়িয়ায় TMC পার্টি অফিসের ভিতরে ঢুকে দলীয় কর্মীদের বেদম পেটাল দলেরই অন্য গোষ্ঠী Copa: জামাইকার বিরুদ্ধে কষ্টসাধ্য জয় মেক্সিকোর,১০জনের ইকুয়েডরকে হারাল ভেনিজুয়েলা বেসুরো বেতালা গাওয়া পুরনো ভিডিয়োর জেরে ট্রোল্ড কিয়ারা! বললেন, ‘আচমকাই কী যে…’ আপনিও কি পোড়া জায়গায় বরফ বা মাজন ব্যবহার করেন? অজান্তেই হতে পারে বড় বিপদ আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.