বাংলা নিউজ > ময়দান > ICC Women's World Cup: হরমনপ্রীতদের ‘হারিয়ে’ দিয়েছিল আইসিসি! ‘ভুল’ সংশোধন করে ভারতকে জেতালেন স্কোরার

ICC Women's World Cup: হরমনপ্রীতদের ‘হারিয়ে’ দিয়েছিল আইসিসি! ‘ভুল’ সংশোধন করে ভারতকে জেতালেন স্কোরার

আইসিসির ভুলে ‘হার’ হরমনপ্রীতদের! ‘ভুল’ সংশোধন করে ভারতকে জেতালেন স্কোরার

শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার ম্যাচ জিততে প্রয়োজন ছিল মাত্র ৯ রান। তবে শেষ পর্যন্ত রাজেশ্বরীর ঘূর্ণিতে ম্যাচ জিততে পারেননি প্রোটিয়া নারীরা। 

আইসিসি মহিলা বিশ্বকাপের আগে ওয়ার্ম-আপ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে দুই রানে হারাল ভারত। তবে ম্যাচটি ভারত প্রথমে ‘হেরে গিয়েছিল।’ অন্তত গুগল ও আইসিসি ওয়েবসাইটে সেটাই দেখাচ্ছিল। যা নিয়ে তৈরি হয়েছিল চরম বিভ্রাট। পরে এই ম্যাচের অফিশিয়াল স্কোরার অরুণ কুমার টুইট করেন স্কোরকার্ড। তাতে দেখা যায় ভারত দুই রানে জিতে গিয়েছে। তারপরই আইসিসি স্কোর কার্ড আপডেট করে দেয়। প্রথমে স্কোরকার্ডে দেখাচ্ছিল যে দক্ষিণ আফ্রিকা শেষ বলে ভারতকে হারিয়ে দিয়েছে। পরে দেখা যায় ২৪৫ তাড়া করতে নেমে ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৪২ রান করেন প্রোটিয়ারা।

ম্যাচটি ভারত প্রথমে ‘হেরে গিয়েছিল।’ অন্তত গুগল ও আইসিসি ওয়েবসাইটে সেটাই দেখাচ্ছিল।
ম্যাচটি ভারত প্রথমে ‘হেরে গিয়েছিল।’ অন্তত গুগল ও আইসিসি ওয়েবসাইটে সেটাই দেখাচ্ছিল।

স্কোরকার্ড নিয়ে বিভ্রাটের মাঝে ম্যাচার স্কোরার অরুণ কুমার টুইট করে লেখেন, ‘আইসিসি মহিলা বিশ্বকাপে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে একটি প্রস্তুতি ম্যাচে আমি প্রথমবার স্কোরার হতে পেরে আনন্দিত।’ সঙ্গে তিনি নিজের একটি ছবি ও অফিশিয়াল স্কোরকার্ডের ছবি পোস্ট করেন। পরে আইসিসির ওয়েবসাইটে সংশোধন করা হয় ‘ভুল’। মহিলা ক্রিকেটের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলও পরে ম্যাচের ফল টুইট করে।

এদিন প্রথমে ব্যাট করে হরমনপ্রীতের সেঞ্চুরির উপর ভর করে ভারত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৪ রান করে। হরমনপ্রীত ১১৪ বলে ১০৩ রান করেন। ভারতের হয়ে তানিয়া ভাটিয়া ৭৮ বলে ৫৮ রান করেন। অধিনায়ক মিতালী রাজ এদিন শূন্য রানে আউট হন। স্মৃতি মন্ধনা রিটায়ের্ড হার্ট হন।

২৪৪ রান রক্ষা করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল ভারতের। ১৩ রানেই দক্ষিণ আফ্রিকার প্রথম উইকেট ফেলে দেয় ভারত। তবে পরে ধারাবাহিক ভাবে উইকেট হারালেও রানের গতি বজায় রাখেন প্রোটিয়া ব্যাটাররা। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন অধিনায়ক সুনে লুস। তাঁকে যোগ্য সঙ্গত দেন মারিজান কাপ। তিনি করেন ৪০ রান। ভারতের হয়ে ৪ উইকেট নেন রাজেশ্বরী গায়েকওয়াড়। একটি করে উইকেট পান মেঘনা সিং, স্নেহ রানা ও পুনম যাদব। শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার জেতার জন্য প্রয়োজন ছিল ৯ রান। ওভারে দুই উইকেট তুলে মাত্র ৬ রান দিয়ে শেষ পর্যন্ত ভারতকে ম্যাচ জেতান রাজেশ্বরী।

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: ধরমশালায় আর ১২০ রান করলেই গম্ভীরের এই রেকর্ড ভেঙে দেবেন রোহিত শর্মা বিয়ের ৫ বছরের মাথায় হচ্ছেন দীপিকা, বরের প্রাক্তনকে কী বার্তা আলিয়ার? 'কোনও ভাবে মেনে নেওয়া যায় না', জেমিনির ভুলে চাপে সুন্দর, বার্তা কর্মীদের 'আমি আকাশ ও ইশার হনুমান', মন্তব্য হবু বর অনন্ত আম্বানির রাহুল নেই, ফিরছেন বুমরাহ, ছেড়ে দেওয়া হল সুন্দরকে, ভারতীয় দল নিয়ে আপডেট দিল BCCI বাউন্ডুলে ঘুড়ি 'গাইলেন' হেমন্ত, কী বলছেন অনুপম? সোনা-রূপাকে নিয়ে সূর্য-দীপার নাচ, স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ডের সম্প্রচার কবে? বেতন বৃদ্ধি করতে হবে, দাবি তুলে আন্দোলনের পথে চুক্তিভিত্তিক শিক্ষকরা বাবলি শেষ হতে না হতেই প্রকাশ্যে রাজের নতুন কাজের খবর! এবার মিঠুনের ছবিতে শুভশ্রী মার্চ মাসে কবে পালিত হবে প্রদোষ ব্রত? জেনে নিন পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.