বাংলা নিউজ > ময়দান > ভারতে ওয়ানডে বিশ্বকাপের আগে পাক পেসারদের ফিট রাখতে রোটেশন পলিসি জরুরি: উমর গুল

ভারতে ওয়ানডে বিশ্বকাপের আগে পাক পেসারদের ফিট রাখতে রোটেশন পলিসি জরুরি: উমর গুল

উমর গুল। ছবি টুইটার

পিসিবি এবং নির্বাচকদের কাছে তাই নির্দিষ্ট রোটেশন পলিসি তৈরির আবেদন জানিয়েছেন উমর গুল। এই মুহূর্তে জাতীয় সিনিয়র দলের অন্তর্বতীকালীন পেস বোলিং কোচও তিনি। গুলের মতে এই পলিসি থাকলে বিশ্বকাপের আগে চোটমুক্ত থাকতে পারবেন পেসাররা।

শুভব্রত মুখার্জি: ২০২৩ সালেই ভারতের মাটিতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপ। উপমহাদেশের মাটিতে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে বলে এখানে স্বাভাবিকভাবেই ফেভারিটদের তালিকায় রয়েছে পাকিস্তান। তাদের সাম্প্রতিক সময়ে আইসিসি ইভেন্টে পারফরম্যান্সও যথেষ্ট ভালো। ২০২১ এবং ২০২২ সালে আইসিসি আয়োজিত টি-২০ বিশ্বকাপে তারা যথাক্রমে সেমিফাইনালে এবং ফাইনালে প্রবেশ করেছিল। পাকিস্তানের অন্যতম শক্তি তাদের পেস বোলিং। আর বিশ্বকাপের আগে যে এই বিভাগে বিশেষভাবে নজর দিতে হবে তা আরও একবার মনে করিয়ে দিলেন দেশের অন্যতম সেরা প্রাক্তন পেসার উমর গুল। পাক পেসারদের তরতাজা এবং চোটমুক্ত রাখতে ওয়ানডে বিশ্বকাপের আগে যে নির্দিষ্ট রোটেশন পলিসির প্রয়োজন রয়েছে তা জানিয়ে দিয়েছেন তিনি।

পিসিবি এবং নির্বাচকদের কাছে তাই নির্দিষ্ট রোটেশন পলিসি তৈরির আবেদন জানিয়েছেন উমর গুল। এই মুহূর্তে জাতীয় সিনিয়র দলের অন্তর্বতীকালীন পেস বোলিং কোচও তিনি। গুলের মতে এই পলিসি থাকলে বিশ্বকাপের আগে চোটমুক্ত থাকতে পারবেন পেসাররা। ফলে বিশ্বকাপে পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপাতে পারবে পাকিস্তান। বিশ্বকাপের প্রস্তুতি সারতে পাক দল লাগাতার সাদা বলের সিরিজ খেলবে সূচি অনুযায়ী। প্রথম সিরিজ তারা খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। নিউজিল্যান্ডের বিপক্ষে তারা পাঁচ ম্যাচে ওয়ানডে সিরিজ খেলার পাশাপাশি খেলবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজও। ১৪ এপ্রিল থেকে শুরু হয়ে এই সিরিজ চলবে ৭ মে পর্যন্ত।

কিউয়িদের বিরুদ্ধে সিরিজ শেষে পাক দল খেলতে যাবে শ্রীলঙ্কাতে। সেখানে তারা খেলবে একটি দুই টেস্টের সিরিজ। বিশ্বকাপের আগেই আফগানিস্তানের বিরুদ্ধেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলার কথা রয়েছে পাকিস্তানের। এরপর প্রায় ১৫ বছর বাদে পাকিস্তানেই এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসেই হওয়ার কথা রয়েছে এই টুর্নামেন্টের। এই পরিস্থিতিতে ক্রিকেট পাকিস্তানের সঙ্গে এক আলোচনায় উমর গুল জানিয়েছেন পেসারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট খুব গুরুত্বপূর্ণ। কারণ বিশ্বকাপের আগে যেহেতু তারা টানা ক্রিকেট খেলবে ফলে চোট আঘাতের সম্ভাবনাও থেকেই যাচ্ছে। তিনি বলেন 'আমারা সৌভাগ্যবান যে আমাদের হাতে এমন কিছু বোলার রয়েছে যারা ১৪০ কিমি প্রতি ঘণ্টা স্পিডে বল করতে পারে। তাদের যত্ন নিতে হবে আমাদের। নির্দিষ্ট রোটেশন পলিসি তৈরি করতে হবে ভারতে বিশ্বকাপের জন্য তাদেরকে ফিট রাখার জন্য। আমি নিশ্চিত যে পিসিবি এবং নির্বাচকরা এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে ভাবছেন।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এবারের দোল পূর্ণিমায় রয়েছে চন্দ্রগ্রহণ! তারিখ, তিথি, সময়কাল দেখে নিন একনজরে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে গেলে ১০ কেজি ওজন ঝড়াতে বলেছিল, বিস্ফোরক জিশান ৯ ফুট লম্বা, দাম কোটির ঘরে! অরিজিৎ লাইভ শোয়ে বাজান পৃথিবীর সবচেয়ে বড় পিয়ানোটি টার্গেট ৩৫, এক সপ্তাহে ৩ বার বাংলায় প্রচারে আসবেন মোদী, শুরু আরামবাগ দিয়ে একটা ছবি করেই মালামাল! নিজের টাকায় আলিবাগে চাষের জমি কিনলেন সুহানা, দাম জানেন? ভারতের বিপক্ষে প্রথম ব্যাটার হিসেবে ১০টি শতরান রুটের,সঙ্গে ভাঙলেন পন্টিংয়ের নজির জোর করে যুদ্ধ নামাচ্ছে রাশিয়ান সেনা? উদ্বেগের মধ্যেই ভারতীয়দের সতর্ক করল দিল্লি ফের হেয়ারস্ট্রিট থানার ওসিকে তলব, বেঁধে দিলেন সময়, না এলে গ্রেফতারের নির্দেশ ‘শালি’র সঙ্গে সম্পর্কে শিলমোহর! প্রেম ইচ্ছে পুতুলের জিষ্ণু-মিনি শমীক ও সোনালিসার লক্ষ্য অলিম্পিক্সে সোনা, নিজের 'বেস' পালটালেন নীরজ! এবার কোথায় প্রস্তুতি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.