বাংলা নিউজ > ময়দান > লর্ডসে নয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, নতুন মাঠের নাম জানাল ICC
উইলিয়ামসনের সঙ্গে সৌজন্য বিনিময় কোহলির। ছবি- আইসিসি।
উইলিয়ামসনের সঙ্গে সৌজন্য বিনিময় কোহলির। ছবি- আইসিসি।

লর্ডসে নয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, নতুন মাঠের নাম জানাল ICC

  • ভারত ও নিউজিল্যান্ড কোন মাঠে খেতাবি লড়াইয়ে মুখোমুখি হবে, জানিয়ে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।

জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। বিসিসিআইয়ের তরফে ইঙ্গিতও দেওয়া হয় ক'দিন আগে। শেষমেশ সম্ভাবনায় সিলমোহর দিয়ে দিল আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয় যে, লর্ডসে নয়, ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেই আইসিসির বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। করোনা পরিস্থিতিতে নিরাপদে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করতেই যে এই পদক্ষেপ, সেটাও জানিয়ে দিয়েছে আইসিসি।

হ্যাম্পশায়ার বোলে ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত নেওয়ার পিছনে গত বছর সেখানে ইসিবির নিরাপদে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের অভিজ্ঞতাকেই প্রাধান্য দেওয়া হয়েছে। সুরক্ষিত বায়ো-বাবলে দু'দলের অনুশীলনের যথাযথ সুবিধা থাকার জন্যই আইসিসি বেছে নিয়েছে সাউদাম্পটনকে। 

আগামী ১৮ থেকে ২২ জুন পর্যন্ত লর্ডসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাবি লড়াই। ২৩ জুন তারিখকে নির্ধারিত করা হয় রিজার্ভ ডে হিসেবে। মাঠ বদলালেও ফাইনালের দিনক্ষণ অবশ্য একই থাকছে।

উদ্বোধনী টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের এক নম্বরে থেকে টিম ইন্ডিয়া ফাইনালের টিকিট নিশ্চিত করেছে। অপর ফাইনালিস্ট নিউজিল্যান্ড লিগ টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা করে নেয়।

বন্ধ করুন