বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: ৪-০ ব্যবধানে অ্যাসেজ জয়ের পরেও টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে ওঠা হল না অস্ট্রেলিয়ার

WTC Points Table: ৪-০ ব্যবধানে অ্যাসেজ জয়ের পরেও টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে ওঠা হল না অস্ট্রেলিয়ার

অ্যাসেজজয়ী অস্ট্রেলিয়া। ছবি- আইসিসি।

ICC বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্ট টেবিলে কত নম্বরে রয়েছে ভারত? বাংলাদেশ ও পাকিস্তানই বা কত নম্বরে জায়গা করে নিয়েছে?

অ্যাসেজ সিরিজের ৫ টেস্ট থেকে ৪টি জয় ও ১টি ড্র-সহ মোট ৫২ পয়েন্ট সংগ্রহ করল অস্ট্রেলিয়া। যদিও আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষ ওঠা হল না অজিদের। তাদের থেকে যেতে হয় লিগ টেবিলের দ্বিতীয় স্থানেই।

শ্রীলঙ্কা আগের মতোই ২ টেস্টে ১০০ শতাংশ হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে রয়েছে। অজিদের পয়েন্ট সংগ্রহের শতকরা হার ৮৬.৬৬। যেহেতু সংগৃহীত পয়েন্টের নিরিখে নয়, বরং সংগৃহীত পয়েন্টের শতকরা হারে লিগ টেবিলে অবস্থান নির্ণয় করা হয়, তাই খাতায় বেশি পয়েন্ট থাকা সত্ত্বেও শ্রীলঙ্কার পিছনে রয়েছে অস্ট্রেলিয়া।

যদিও ৯টি টেস্ট থেকে সব থেকে বেশি ৫৩ পয়েন্ট সংগ্রহে রয়েছে ভারতের। তবে তারা ৪৯.০৭ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করায় লিগ টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে।

অন্যদিকে, অ্যাসেজ সিরিজে হারের পর ইংল্যান্ডের দখলে রয়েছে ৯.২৫ শতাংশ হারে ১০ পয়েন্ট। তারা রয়েছে লিগ টেবিলের একেবারে শেষে নয় নম্বরে।

পাকিস্তান ৪ টেস্টে ৭৫.০০ শতাংশ হারে ৩৬ পয়েন্ট সংগ্রহ করে আগের মতোই তালিকার তৃতীয় স্থানে রয়েছে। দক্ষিণ আফ্রিকা ৩ টেস্টে ৬৬.৬৬ শতাংশ হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করে চার নম্বরে অবস্থান করছে। নিউজিল্যান্ড ৪ টেস্টে ৩৩.৩৩ শতাংশ হারে ১৬ পয়েন্ট সংগ্রহ করে ছয় নম্বরে অবস্থান করছে। বাংলাদেশ রয়েছে ৭ নম্বরে। তাদের সংগ্রহে রয়েছে ৪ টেস্টে ২৫ শতাংশ হারে ১২ পয়েন্ট। ৪ টেস্টে ২৫.০০ শতাংশ হারে ১২ পয়েন্ট সংগ্রহ করা ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছে আট নম্বরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা 'আমার দিদি তো প্ল্যানকুমারী’! নিজের বোন সম্পর্কে কেন এমন বললেন অর্পিতা? ‘‌হরে কৃষ্ণ, জয় গৌরাঙ্গ’‌, বলে প্রধানমন্ত্রী সভা শুরু করেও ব্যাখ্যা তৃণমূলের ‘আমরা দুজনে খুবই…’, অনুপমের তৃতীয়, প্রশ্মিতার দ্বিতীয়! বিয়ের সকালে কী বলল কনে ছিল না সিএএ-র উল্লেখ, কৃষ্ণনগরের সভাতেও মোদীর গলায় সন্দেশখালি, দুর্নীতি ইস্যু ‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.