বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: মোহালি টেস্টে বিধ্বস্ত করে শ্রীলঙ্কাকে সিংহাসন থেকে টেনে নামালেন রোহিতরা

WTC Points Table: মোহালি টেস্টে বিধ্বস্ত করে শ্রীলঙ্কাকে সিংহাসন থেকে টেনে নামালেন রোহিতরা

টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আপডেটেড পয়েন্ট টেবিলে চোখ রাখুন।

সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে এক ইনিংস ও ২২২ রানে বিধ্বস্ত করে ভারত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে নিজেদের পয়েন্ট সংখ্যা বেশ কিছুটা বাড়িয়ে নিল। বাড়ল সংগৃহীত পয়েন্টের শতকরা হারও। যদিও লিগ টেবিলে অবস্থান বদল হল না রোহিতদের। তবে টিম ইন্ডিয়া সিংহাসন থেকে টেনে নামাল সিংহলিদের।

মোহালি টেস্টে জয় তুলে নিয়ে ভারত মূল্যবান ১২ পয়েন্ট পকেটে পোরে। ফলে ১০টি টেস্ট থেকে ৫৪.১৬ শতাংশ হারে ৬৫ পয়েন্ট সংগ্রহ করে টিম ইন্ডিয়া। পয়েন্ট সংখ্যার নিরিখে ভারত বাকিদের থেকে এগিয়ে রয়েছে। তবে এবারও যেহেতু সংগৃহীত পয়েন্টের শতকরা হারেই ফাইনালিস্ট নির্ধারিত হবে, তাই সেই নিরিখে ভারত রয়েছে লিগ টেবিলের পঞ্চম স্থানে।

এই ম্যাচের আগে ২ টেস্টে একশো শতাংশ হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের এক নম্বরে ছিল শ্রীলঙ্কা। তবে মোহালি টেস্ট হেরে বসায় তাদের সংগ্রহ দাঁড়ায় ৩ টেস্টে ৬৬.৬৬ শতাংশ হারে ২৪ পয়েন্ট। ফলে তারা তিন নম্বরে নেমে যায়।

অস্ট্রেলিয়া ৮৬.৬৬ শতাংশ হারে ৫২ পয়েন্ট নিয়ে এক নম্বরের সিংহাসন দখল করে। পাকিস্তান ৭৫.০০ শতাংশ হারে ৩৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে আসে। ৬০ শতাংশ হারে ৩৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

টেবিলের ছয়, সাত, আট ও নয় নম্বরে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড (৩৮.৮৮ শতাংশ হারে ২৮ পয়েন্ট), বাংলাদেশ (২৫.০০ শতাংশ হারে ১২ পয়েন্ট), ওয়েস্ট ইন্ডিজ (২৫.০০ শতাংশ হারে ১২ পয়েন্ট) ও ইংল্যান্ড (০৯.২৫ শতাংশ হারে ১০ পয়েন্ট)।

বন্ধ করুন