বাংলা নিউজ > ময়দান > WTC Final: নিজের স্বাভাবিক খেলা ভুলে যাচ্ছেন, চেতেশ্বর পূজারার ব্যাটিং ঘিরে উদ্বেগ প্রকাশ স্টেইনের
আউট হয়ে সাজঘরে ফিরছেন চেতেশ্বর পূজারা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
আউট হয়ে সাজঘরে ফিরছেন চেতেশ্বর পূজারা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

WTC Final: নিজের স্বাভাবিক খেলা ভুলে যাচ্ছেন, চেতেশ্বর পূজারার ব্যাটিং ঘিরে উদ্বেগ প্রকাশ স্টেইনের

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুই ইনিংসে আট ও ১৫ রানই করতে পারেন পূজারা। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরুর আগে থেকেই চেতেশ্বর পূজারার ফর্ম নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন অনেকে বিশেষজ্ঞই। তাঁদের আশঙ্কা সত্যি করে দুই ইনিংসেই চুড়ান্ত ব্যর্থ হন ভারতীয় ব্যাটিং অর্ডারের অন্যতম স্তম্ভ।

প্রথম ইনিংসে ৫৪ বলে আট রান করার পর দ্বিতীয় ইনিংসেই ৮০ বল খেলে ব্যক্তিগত ১৫ রান করে আউট হন পূজারা।  ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠেও চিত্রটা অনেকটা একইরকম ছিল। পরপর ব্যর্থতায় পূজারার ওপর প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে। অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানের ব্যাটিং ঘিরে উদ্বেগ প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইনও। নিজের স্মৃতিচারণ করে আগের পূজারার সঙ্গে বর্তমান পূজারার তুলনা টানেন তিনি।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে স্টেইন জানান, ‘আমার স্মৃতিতে অনুযায়ী পূজারা বরাবরই ওর পায়ের দিকের বলগুলিকে খুব ভাল খেলত এবং ওর নজর সবসময় বলে থাকত। পাশাপাশি ওকে কিছু দারুণ কাট এবং ব্যাকফুটে ড্রাইভ মারতেও দেখেছি আমি। দ্রুত পিচ হোক বা ভারতীয় ধীর গতির উইকেট, ও শেষ মুহূর্ত পর্যন্ত বল লক্ষ্য করে কভার অঞ্চল দিয়ে বেশ কিছু দুর্ধর্ষ শট মারত। সাম্প্রতিক সময়ে ওর খেলার এই অংশটা ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে বলে আমার মনে হয়।’

ফাইনালের দ্বিতীয় ইনিংসের উদাহরণ দিয়েই নিজের মতামত আরও বিস্তারিতভাবে ব্যাখ্যা করেন প্রাক্তন প্রোটিয়া ফাস্ট বোলার। ‘আজকে (ফাইনালের শেষ দিন) ও যে শটটা খেলল (আউট হওয়ার সময়), ওই শটটাই হয়তো দুই বছর আগে ও আরও ভাল জায়গায় পৌঁছে কভারের দিক থেকে সহজেই ঠেলে দিতে পারত। কিন্তু আজ শট মারার সময় ওর পা না সামনে এগোল না পিছনে গেল। সবমিলিয়ে বল গেলে একজন তারকা ব্যাটসম্যানের কখনই ফার্স্ট স্লিপে ওইভাবে ক্য়াচ দিয়ে আউট হওয়া উচিত নয়।’ দাবি স্টেইনের।

‘’

‘’

বন্ধ করুন