বাংলা নিউজ > ময়দান > WTC Final: বিরাটের বিরুদ্ধে সাফল্যের জন্য IPL অভিজ্ঞতাকেই কৃতিত্ব দিচ্ছেন ম্যাচের নায়ক কাইল জেমিসন
কোহলির উইকেট নিয়ে উচ্ছ্বসিত জেমিসন। ছবি- আইসিসি (টুইটার)।
কোহলির উইকেট নিয়ে উচ্ছ্বসিত জেমিসন। ছবি- আইসিসি (টুইটার)।

WTC Final: বিরাটের বিরুদ্ধে সাফল্যের জন্য IPL অভিজ্ঞতাকেই কৃতিত্ব দিচ্ছেন ম্যাচের নায়ক কাইল জেমিসন

  • ম্যাচে দু'বারই বিরাট কোহলির উইকেট তুলে নেন কিউয়ি ফাস্ট বোলার।

গত বছরের শুরুতে নিউজিল্যান্ডের ঘরের মাঠের পর ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও কাইল জেমিসন কাঁটায় বিদ্ধ ভারতীয় ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে পাঁচ উইকেটসহ দুই ইনিংস মিলিয়ে মোট সাত উইকেট নেন কিউয়ি ফাস্ট বোলার।

পাশাপাশি ব্যাট হাতেও আক্রমণাত্মক মেজাজে ছোটখাটো অথচ গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। দুরন্ত পারফরম্যান্সের জেরে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তিনি। সচিন তেন্ডুলকরসহ একাধিক বিশেষজ্ঞ ম্যাচের ভাগ্য নির্ধারণে প্রথম ঘন্টা যে গুরুত্বপূর্ হতে চলেছে, তার ইঙ্গিত আগেই দিয়েছিলেন। জেমিসনও তাঁদের সঙ্গে সহমত।

ম্যাচের নায়ক জেমিসন বলেন, ‘আমি জানতাম আমাদের জন্য দিনের প্রথম ঘন্টাখানেক খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমরা সঠিক জায়গায় বল রাখতে পারলে যে ব্যাটসম্যানদের কাজ আরও কঠিন হয়ে যাবে, সেই বিষয়ে আগে থেকেই নিশ্চিত ছিলাম। প্রথমেই বল হাতে দলের কাজে আসতে পেরে খুবই ভাল লাগছে। এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করা যাবে না।’

ম্যাচের দুই ইনিংস এবং নিজের ছোট্ট টেস্ট কেরিয়ারে মতান্তরে বিশ্বের সেরা ব্যাটসম্যান ও আইপিএলে তাঁর সতীর্থ বিরাট কোহলিকে তৃতীয়বার সাজঘরে ফেরাতে সক্ষম হন জেমিসন। এক্ষেত্রে আইপিএলে বিরাটের বিরুদ্ধে নেটে বল করাকেই কৃতিত্ব দিচ্ছেন কিউয়ি ফাস্ট বোলার।

‘বিরাট একজন বিশ্বমানের ব্যাটসম্যান। আইপিএলে আরসিবির হয়ে খেলায় ওর বিরুদ্ধে বল করার কিছুটা অভিজ্ঞতা থাকায় সুবিধাই হয়েছে। টেস্ট ম্যাচে দুইবারই ওর উইকেট তুলে নেওয়াটা এক দারুণ অনুভূতি। তবে দলের বাকি বোলাররাও যেভাবে বল করেছে তাতে আমার অনেক সুবিধা হয়েছে এবং তা আমায় সাফল্য পেতে সাহায্য করেছে।’ বলে জানান জেমিসন।

বন্ধ করুন