বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে তারকা বোলারের বদলে ভারতীয় ম্যানেজমেন্টের পছন্দ মহম্মদ সিরাজ
অনুশীলনরত মহম্মদ সিরাজ। ছবি- পিটিআই। (PTI)
অনুশীলনরত মহম্মদ সিরাজ। ছবি- পিটিআই। (PTI)

WTC ফাইনালে তারকা বোলারের বদলে ভারতীয় ম্যানেজমেন্টের পছন্দ মহম্মদ সিরাজ

  • অস্ট্রেলিয়া সফরে ভারতের হয়ে সর্বাধিক ১৩টি উইকেট নেন সিরাজ।

১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সাউদাম্পটনের মাঠে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। যে কোন ভাল দলেরই প্রথম চিহ্ন হল দলের মধ্যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা এবং বিভিন্ন জায়গায় খেলার একাধিক দাবিদার। বর্তমান ভারতীয় দলের শক্তি নিয়ে হয়তো বিশ্বক্রিকেটে কেউ কোনরকম সন্দেহ প্রকাশ করবেন না।

এক শক্তিশালী দলের যেমনটা হওয়া উচিত, ঠিক তেমনই চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ভারতীয় ম্যানেজমেন্টেরও দল নির্বাচন ঘিরে মাথাব্যথার অন্ত নেই। তিন ফাস্ট বোলার না চার, রবীন্দ্র জাদেজা না রবিচন্দ্রন অশ্বিন, শুভমন গিল না মায়াঙ্ক আগরওয়াল, একাধিক প্রশ্নের জবাব দিতে হবে টিম ম্যানেজমেন্টকে। সময়ের সঙ্গে সঙ্গে ভারতের সম্ভাব্য দলের ছবিটা আরও স্পষ্ট। তবে ইতিমত্যেই ম্যানেজমেন্টের এক বড় সিদ্ধান্তের আভাস পাওয়া যাচ্ছে।

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ফাইনালে ইশান্ত শর্মার পরিবর্তে মহম্মদ সিরাজকে দলে জায়গা করে দিতে আগ্রহী টিম ম্যানেজমেন্ট। তরুণ ফাস্ট বোলার দলের হয়ে সিনিয়রদের অনুপস্থিতিতে, অস্ট্রেলিয়া সফরে দারুণ বল করেন। এক ইনিংসে পাঁচ উইকেটসহ ২৯.৫৩-র গড়ে মোট ১৩টি উইকেট নিয়ে ভারতীয় দলের তরফে সর্বোচ্চ উইকেটশিকারী হন তিনি।

তবে সাম্প্রতিককালে মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ ও ইশান্তের জুটি ভারতীয় ক্রিকেটের হয়ে দুরন্ত পারফর্ম করেছে। শেষ ১১ ম্যাচে এই ত্রয়ী মোট ১৪৯টি উইকেট নিয়েছেন। এমন দুরন্ত পারফরম্যান্সের পর সিরাজের পক্ষে দলে জায়গা করে নেওয়া যে খুবই মুশকিল, তা বলার অপেক্ষা রাখেনা।

কিন্তু উক্ত রিপোর্ট অনুযায়ী ফাইনালের জন্য ইশান্তকে বিশ্রাম দিয়ে সিরাজকেই চাইছে ম্যানেজমেন্ট। তবে সবটাই নির্ভর করবে আসন্ন দিনগুলোতে সিরাজ নেটে কেমন ছন্দে বল করছে তাঁর ওপর। ভারতীয় দল এখনই অনুশীলন শুরু করে দিলেও কোভিডবিধি অনুযায়ী তা মূলত তিন বা চার জনের দলে ভাগ করে হচ্ছে। শুক্রবার (১১ জুন) থেকে পুরোদস্তর অনুশীলনে নামার অনুমতি মিলবে বিরাট কোহলিদের।

বন্ধ করুন