বাংলা নিউজ > ময়দান > WTC Final: প্রথম দশ ওভারই খেলার দিক নির্ধারণ করবে, আগেই বলেছিলেন সচিন
সচিন তেন্ডুলকর। ছবি- রয়টার্স (ফাইল ছবি)। (Action Images via Reuters)
সচিন তেন্ডুলকর। ছবি- রয়টার্স (ফাইল ছবি)। (Action Images via Reuters)

WTC Final: প্রথম দশ ওভারই খেলার দিক নির্ধারণ করবে, আগেই বলেছিলেন সচিন

  • ৩২ রানের লিড নিয়ে শেষদিনে মাঠে নামে ভারত।

বৃষ্টিবিঘ্নিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পাঁচ দিনের পরে রিজার্ভ ডেতে (অতিরিক্ত ষষ্ঠদিন) গড়িয়েছে। দিনের শুরুতে ৩২ রানের লিড নিয়ে মাঠে নামে ভারতীয় দল। শেষদিনে সমর্থক থেকে বিশেষজ্ঞ, সকলের মুখে একটাই প্রশ্ন, ভারত কি ম্যাচ জেতার জন্য ঝাঁঁপাবে না ম্যাচ বাঁচানোর উদ্দেশ্যেই রক্ষণাত্মক মনোভাব নিয়ে খেলবে?

আপাত অর্থে ম্যাচের শেষদিনে ড্রয়ের সম্ভাবনাই প্রবল। অভূতপূর্ব কিছু না ঘটলে ষষ্ঠ দিনে দুই ইনিংস শেষ করা প্রায় অসম্ভব। তবে এখনও আশা ছাড়তে নারাজ অধিকাংশ ভারতীয় সমর্থকই। সেই তালিকায় সামিল খোদ ‘ক্রিকেটর ঈশ্বর’ সচিন তেন্ডুলকরও। 

শেষদিনে সকলেই মনে করছেন ম্য়াচের প্রথম সেশনই নির্ধারণ করবে ম্যাচের গতিবিধি। সচিনও এ বিষয়ে একমত। শেষদিনের জয়ের লক্ষ্যে দুই দলের তরফে অভিনব কিছু পরিকল্পনা দেখতে মুখিয়ে রয়েছেন তিনি। পাশপাশি কোহলিদের উল্টোদিক থেকে কত ওভার বাকি রয়েছে সেই কথা মাথায় রেখেই নিজেদের ইনিংস খেলার পরামর্শ দেন তিনি।

সচিন তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ‘প্রথম ঘন্টা খুবই গুরুত্বপূর্ন হতে চলেছে এবং প্রথম সেশনের গতিবিধিই নির্ণয় করবে কোনদিকে ম্যাচ গড়াবে। ভারতকে উল্টোদিক থেকে নিজেদের হিসাবনিকেশ করতে হবে। এখনও অবধি যেহেতু ম্যাচের রান রেট মাত্র ২.৩-র আশেপাশেই ঘুরপাক খাচ্ছিল, তাই শেষদিনে আমরা দুই দলের তরফেই পরিকল্পনার ক্ষেত্রে বেশ কিছু বৈচিত্র দেখতে পাব।’

বন্ধ করুন