বাংলা নিউজ > ময়দান > WTC Final: সত্যি হচ্ছে গাভাস্করের আশঙ্কা, শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে ভারত

WTC Final: সত্যি হচ্ছে গাভাস্করের আশঙ্কা, শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে ভারত

শুরুতেই উইকেট তুলে নিয়ে উচ্ছ্বসিত নিউজিল্যান্ড দল। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

ম্যাচের শেষদিন ৩২ রানের লিড নিয়ে মাঠে নামে ভারতীয় দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের অন্তিম দিনে ৩২ রানের লিড এবং আট উইকেট হাতে নিয়ে মাঠে নেমেছিল ভারতীয় দল। ক্রিজে ছিলেন দলের দুই অভিজ্ঞ ও মতান্তরে সেরা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলি। এমন অবস্থায় বিশেষজ্ঞদের অধিকাংশের মতেই ভারতের জয় প্রায় অসম্ভব।

সেই তালিকায় সামিল প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং ধারাভাষ্যকার সুনীল গাভাস্কর। শেষদিনে ভারতীয় বোলারদের সামনে কিউয়ি দলের ১০ উইকেট নেওয়ার যথেষ্ট সময় থাকবে না, উপরন্তু বরং দ্রুত উইকেট হারিয়ে ভারতই চাপে পড়তে পারে বলে দাবি করেন তিনি।

ম্যাচ শুরুর আগে কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার জানান, ‘আপাতভাবে এই ম্যাচটা ড্রয়ের দিকেই এগোচ্ছে। তবে ভারত দ্রুত উইকেট হারালে চাপে পড়ে যাবে এবং কিউয়িরা ভারতের দেওয়া লক্ষ্য তাড়া করে ম্যাচ নিজেদের নামে করতে পারে। আমার মনে হয়না ভারত বোর্ডে এমন পরিমাণ রান খাড়া করতে পারবে, যার পর বলে ভারতীয় বোলাররা নিউজিল্যান্ডের ১০ উইকেট নেওয়ার সময় পাবে।’

কথায় আছে যেখানে বাঘের ভয়, সেখানেই সন্ধ্যা হয়। ঠিক তেমনই হাল ভারতীয় দলের। দিনের শুরুতেই দলের ব্যাটিংয়ের দুই স্তম্ভ কোহলি এবং পূজারা সাজঘরে ফিরে যান। সৌজন্যে প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া দীঘল চেহারার কাইল জেমিসন। দিনের শুরুতেই সাত ওভার হাত ঘুরিয়ে ছয় রান দিয়ে দুই উইকেট তুলে নেন তিনি। গাভাসকরের আশঙ্কাই সত্যি হওয়ার ইঙ্গিত মিলছে প্রথম সেশনে।

বন্ধ করুন