বাংলা নিউজ > ময়দান > WTC Final: বেফাঁস মন্তব্যে ফের বিপাকে পেইন, ক্ষমা চাইতে বাধ্য হলেন অজি অধিনায়ক
টেম পেইন। ছবি- রয়টার্স।
টেম পেইন। ছবি- রয়টার্স।

WTC Final: বেফাঁস মন্তব্যে ফের বিপাকে পেইন, ক্ষমা চাইতে বাধ্য হলেন অজি অধিনায়ক

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নিপ ফাইনালে ভারতকে আট উইকেটে পরাজিত করে নিউজিল্যান্ড।

সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে পরাস্ত করে খেতাব নিজেদের নামে করেছেন কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। খাতায় কলমে এগিয়ে থাকা ভারতকে হারিয়ে অনেকরই ভবিষ্যদ্বাণীকে ভুল প্রমাণিত করে দিয়েছে কিউয়ি দল।

অনেক বিশেষজ্ঞের মতো টিম পেইনও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাঁদের প্রতিবেশী দেশকে ভারত সহজেই হারাবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন। তা ভুল প্রমাণিত হওয়ায় পচতাতে হচ্ছে অজি অধিনায়ককে। সম্প্রতি কিউয়িদের শ্রেষ্ঠত্ব স্বীকার করে ক্ষমা চাইতে কার্যত বাধ্যই হলেন তিনি।

পেইন বলেন, ‘আমরা সকলেই কিছু না কিছু ভুল করেই থাকি। কিউয়ি সমর্থকদের থেকে এই কদিনে আমি যা প্রতিক্রিয়া পেয়েছি, সেই দেখে আমার মনে হয়েছে সকলের সামনে নিজের ভুলটা স্বীকার করা দরকার। আমি নিজে তাসমানিয়ান, যা অস্ট্রেলিয়ার সবচেয়ে ছোট রাজ্য়। তাই একটা ছোট দেশহিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে নিউজিল্যান্ড যে লড়াইটা করে, সেটার সঙ্গে আমি ভালভাবে পরিচিত। আমার মতে গোটা ম্যাচেই (চ্যাম্পিয়নশিপ ফাইনাল) নিউজিল্যান্ড দুর্দান্ত ক্রিকেট খেলেছে এবং ওদের খেলা খুবই উপভোগ্য ছিল।’

তবে বিতর্কিত মন্তব্য আর পেইন সম্পর্ক এই প্রথম নয়। মাসখানেক আগে ভারতের বিরুদ্ধে সিরিজ পরাজয় ভারতীয় দলকে দুষে রোষের মুখে পড়তে হয়েছিল অজি উইকেটকিপার- ব্যাটসম্যানকে। যদিও সেইবার তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে সরব হয়েছিলেন তিনি। এবার ক্ষমা চাইতেই বাধ্য হলেন তিনি।

বন্ধ করুন