বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে নিউজিল্যান্ডের বাড়তি সুবিধা পাওয়ার তত্ত্ব সরাসরি খারিজ করলেন কোহলি
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী। ছবি- বিসিসিআই।

WTC ফাইনালে নিউজিল্যান্ডের বাড়তি সুবিধা পাওয়ার তত্ত্ব সরাসরি খারিজ করলেন কোহলি

  • ফাইনালের আগে ভারত কোন ম্যাচ না খেললেও, কিউয়িরা ইতিমধ্যেই ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য মাঠে নেমে পড়েছেন।

১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারতীয় ক্রিকেট দল। মাঠে নামার আগে বিলেতের মাটিতে এ যাত্রায় বিরাট কোহলিরা কোনরকম ম্যাচ না খেললও, কিউয়িরা ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছেন।

ফাইনালের আগে কিউয়িদের বাড়তি ম্যাচ খেলা ও অনেকটা দেশের মতোই ইংল্যান্ডের পরিবেশ কেন উইলিয়ামসনদের কতটা মদত করবে, এই নিয়ে সব মহলেই চর্চা অব্যাহত। বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলেই নিজেদের মতামত জানিয়েছেন। তবে বাড়তি ম্যাচ খেলা বা পরিবেশ, কোনটাই কিউয়িদের বাড়তি সুবিধা দেবে বলে মানতে নারাজ বিরাট।

ইংল্যান্ড সফরের জন্য বিদেশ রওনা দেওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, ‘ভালো খেলাই শেষ কথা। আমাদের এবং নিউজিল্যান্ড দল, উভয়ের জন্যই পরিস্থিতি একইরকম থাকবে। সবটাই নির্ভর করে কোন পরিস্থিতিকে আমরা কেমনভাবে দেখছি তার ওপর।’

অস্ট্রেলিয়া সফরের কথা মনে করিয়ে দিয়ে কোহলি দৃঢ় কন্ঠে জানান তাঁরা নিজেদের সমান সমানভেবেই বিলেতগামী বিমানে চাপবেন। ‘যদি নিউজিল্যান্ড এগিয়ে রয়েছে (পরিবেশের জন্য) ভেবে আমাদের বিমানে চড়তে হয়, তাহলে খেলতে যাওয়ার কোন মানেই হয় না। অস্ট্রেলিয়ার পরিবেশ তো হিসাবমতো ওদের সাহায্য করার কথা (কিন্তু তা সত্ত্বেও ভারত জেতে)। দুই দলেই সমান সমান জায়গায় রয়েছে, এই ভেবেই আমরা বিমানে চড়ব। যে দল একের পর এক সেশন জিতবে, চ্যাম্পিয়নশিপ ফাইনালে সেই জয়ী হবে।’ ধারণা কোহলির।

বন্ধ করুন