বাংলা নিউজ > ময়দান > অতীত অভিজ্ঞতা নেই, তবে WTC ফাইনালে ওপেনার হিসেবে কাদের উপর বাজি যুবরাজের?
যুবরাজ সিং। ছবি- গেটি ইমেজেস।
যুবরাজ সিং। ছবি- গেটি ইমেজেস।

অতীত অভিজ্ঞতা নেই, তবে WTC ফাইনালে ওপেনার হিসেবে কাদের উপর বাজি যুবরাজের?

  • রোহিত ও শুভমন গিলের কেউই ইংল্যান্ডে আগে কোনদিন টেস্ট ম্যাচে ওপেন করেননি।

১৮ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত। তাঁর আগে ওপেনিং কারা করবেন থেকে ক'জন স্পিনার খেলানো হবে, দল নির্বাচনের ক্ষেত্রে ভারতীয় ম্যানেজমেন্টকে বেশ কঠিন কয়েকটি সিদ্ধান্তের সম্মুখীন হতে হবে। 

ইংল্যান্ডে কোনওদিন ওপেন না করলেও ভারতীয় কিংবদন্তি যুবরাজ সিংয়ের ভোট কিন্তু রোহিত ও শুভমনের দিকেই। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে যুবরাজ জানান, ‘রোহিত শর্মা এবং শুভমন গিলের কেউই ইংল্যান্ডে ওপেন করেনি। তবে এখন রোহিত শর্মারও টেস্ট খেলার বেশ অভিজ্ঞতা হয়ে গেছে। টেস্ট ওপেনার হিসেবে ওর প্রায় সাতটি শতরান রয়েছে।’

পাশাপাশি দুই ওপেনারকে সাফল্য পাওয়ার জন্য এক এক সেশন করে পরিস্থিতির কথা মাথায় রেখেই খেলার পরামর্শ দিচ্ছেন যুবরাজ। ‘ওরা জানে ডিউকস বল তাড়াতাড়ি সুইং করে। ফলে খুব দ্রুত ওদের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। ইংল্যান্ডে একটা একটা করে সেশন খেলা খুব জরুরি। সকালে ওখানে বল সুইং করে, কিন্তু মাঝের সেশনে ভালো রান করা যায়। আবার চা পানের বিরতির পর বল ফের সুইং করা শুরু করে। ব্যাটসম্যান হিসেবে কেউ যদি এমন পরিবর্তনশীল পরিস্থিতির সঙ্গে দ্রুত খাপ খাইয়ে নিতে পারে, তাহলে সে সফলতা পাবেই।’ দাবি ২০১১ সালের বিশ্বকাপ জয়ী তারকার।

বন্ধ করুন