বাংলা নিউজ > ময়দান > ICC-র FTP তে IPL পেতে পারে ২.৫ মাসের উইন্ডো, জায়গা পাবে BBL, দ্য হান্ড্রেড
২০২২ আইপিএল জয়ের পরে হার্দিক পান্ডিয়া

ICC-র FTP তে IPL পেতে পারে ২.৫ মাসের উইন্ডো, জায়গা পাবে BBL, দ্য হান্ড্রেড

  • আইসিসির নতুন এফটিপির আনুষ্ঠানিক ঘোষণা শিগগিরই হতে চলেছে। কিন্তু তার আগে, ইএসপিএনক্রিকইনফো-এর একটি প্রতিবেদনে ২.৫ মাসের উইন্ডো সহ আইপিএলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সময়সূচী নিশ্চিত করা হয়েছে

আইসিসির নতুন এফটিপির আনুষ্ঠানিক ঘোষণা শিগগিরই হতে চলেছে। কিন্তু তার আগে, ইএসপিএনক্রিকইনফো-এর একটি প্রতিবেদনে ২.৫ মাসের উইন্ডো সহ আইপিএলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সময়সূচী নিশ্চিত করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএল ছাড়াও আসন্ন এফটিপিতে দ্য হান্ড্রেড এবং বিগ ব্যাশ লিগের জায়গা থাকবে। তাই এই দুই দেশের দল আন্তর্জাতিক সিরিজ খেলবে না। একইসঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ ​​এবং ২০২৫-২৭ সালের আসন্ন দুটি সূচির ম্যাচের তথ্যও দিয়েছে। 

আরও পড়ুন… ব্যর্থতার ভয় কাটিয়ে সাহসী হওয়ার বার্তা, টুইট করলেন কোহলি

তথ্য অনুযায়ী, আইপিএলের জন্য উইন্ডো দেওয়া হয়েছে প্রতি বছর মার্চের শেষ সপ্তাহ থেকে জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত। আমরা আপনাকে বলি, যেখানে ২০২৩ এবং ২০২৪ সালে ৭৪টি করে ম্যাচ খেলা হবে। তার কয়েক বছর পরে এক মরশুমে ম্যাচের সংখ্যা ৮৪টি হতে পারে। চক্রের পঞ্চম ও শেষ মরশুমে ৯৪টি ম্যাচ খেলা যেতে পারে। প্রতিবেদন অনুসারে, ভারত ২০২৩-২৫ ​​সালে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা সফর করবে। যেখানে নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং বাংলাদেশ ঘরের মাঠে সিরিজ খেলবে। 

আরও পড়ুন… ব্যর্থতার ভয় কাটিয়ে সাহসী হওয়ার বার্তা, টুইট করলেন কোহলি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-২৭ সম্পর্কে কথা বললে, ভারত এই চক্রে নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা সফর করবে। একই সঙ্গে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে। পাকিস্তান সুপার লিগ সম্পর্কে কথা বললে, দলটিকে ২০২৩, ২০২৪ এবং ২০২৬ সালে লিগ চলাকালীন কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে না। যেখানে তাদের ২০২৪-২৫ সালে পিএসএল চলাকালীন ইংল্যান্ডকে আয়োজক করতে হবে। এরপর নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজও খেলতে হবে পাকিস্তানকে। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজকও পাকিস্তান।

বন্ধ করুন