বাংলা নিউজ > ময়দান > ‘ডিআরএস পেলে কুম্বলে হাজারের বেশি উইকেট নিতেন’, অশ্বিনকে কি খোঁচা দিলেন কোহলির কোচ?

‘ডিআরএস পেলে কুম্বলে হাজারের বেশি উইকেট নিতেন’, অশ্বিনকে কি খোঁচা দিলেন কোহলির কোচ?

অনিল কুম্বলে।

টেস্টে ভারতের সর্বোচ্চ উইকেট নিয়েছেন কুম্বলেই। তাঁর ৬১৯টি উইকেটের ধারেকাছে নেই ভারতের কোনও বোলার। দ্বিতীয় স্থানে থাকা রবিচন্দ্রন অশ্বিনের সংগ্রহ ৪৩৬টি উইকেট। আর কপিল দেব নিয়েছেন ৪৩৪টি উইকেট।

দিল্লির প্রাক্তন রঞ্জি ট্রফি ক্রিকেটার এবং বিরাট কোহলির কোচ রাজকুমার শর্মা মনে করেন, ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) অনিল কুম্বলের সময়ে চালু থাকলে হাজারের বেশি উইকেট নিয়ে ফেলতেন কিংবদন্তি ভারতীয় স্পিনার। টেস্টে ৬১৯টি উইকেটে আটকে থাকতেন না।

তবে টেস্টে ভারতের সর্বোচ্চ উইকেট নিয়েছেন কুম্বলেই। তাঁর ৬১৯টি উইকেটের ধারেকাছে নেই ভারতের কোনও বোলার। দ্বিতীয় স্থানে থাকা রবিচন্দ্রন অশ্বিনের সংগ্রহ ৪৩৬টি উইকেট। আর কপিল দেব নিয়েছেন ৪৩৪টি।

মোহালি টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৬টি উইকেট নিয়ে কপিলকে টপকে যান অশ্বিন। তাঁর পারফরম্যান্সের জন্য অনেকেই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন। ঠিক এই সময়ে কুম্বলেকে টেনে রাজকুমার শর্মা ইউটিউব চ্যানেল খেলনীতি-কে বলেছেন, ‘আজকাল স্পিনারদের জন্য ডিআরএস একটি বড় সুবিধা। আমার সময় বা নিখিলের সময়ে, সামনের পায়ে খেলতে গিয়ে যদি বল ব্যাটারের প্যাডে লেগেও যেত, আম্পায়ার সব সময়ে তা নট আউট দিতেন। কিন্তু ডিআরএসের কারণে জিনিসগুলি বদলেছে। পরিবর্তন হয়েছে। আর অনিল কুম্বলে যদি ডিআরএস পেতেন, তবে তিনি হাজারের বেশি উইকেট নিতে পারতেন।’

আসলে অশ্বিনকে নিয়ে সকলে প্রশংসা করছেন যে সময়ে, তখন রাকজুমার শর্মার এমন মন্তব্য নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে এ কথাও ঠিক, ডিআরএস চালু হওয়ায় বোলাররা অনেক বেশি সুবিধে পাচ্ছেন।

বন্ধ করুন