বাংলা নিউজ > ময়দান > Asia Cup: দুবাইয়েই হোক- PCB-র উল্টো সুরে সুর মিলিয়ে বিসিসিআইয়ের পাশে আব্দুল রাজ্জাক

Asia Cup: দুবাইয়েই হোক- PCB-র উল্টো সুরে সুর মিলিয়ে বিসিসিআইয়ের পাশে আব্দুল রাজ্জাক

রোহিত শর্মা এবং বাবর আজম।

২০২৩ এশিয়া কাপ নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে শুরু হয়েছে ঠান্ডা লড়াই। পিসিবি জানিয়ে দিয়েছে, এশিয়া কাপ পাকিস্তান থেকে সরে গেলে বিশ্বকাপে ভারতে দল পাঠাবে না তারা। এমনটা শোনার পরই পিসিবির উল্টো সুরে সুর মিলিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার আব্দুল রাজ্জাক। 

এ যেন উল্টো কাহন। ২০২৩ এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়া নিয়ে বিতর্ক বেঁধেছে। ভারত জানিয়েছে পাকিস্তানে এশিয়া কাপ হলে তারা সেই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে না। পাল্টা দিয়েছে পাকিস্তানও। এশিয়া কাপ যদি সরিয়ে নিয়ে যাওয়া হয়, তাহলে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না পাকিস্তান। এমন হুঁশিয়ারি দিয়ে রেখেছে পিসিবি। এই পরিস্থিতিতে পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের মন্তব্য সকলকে অবাক করে দিয়েছে। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গিয়ে বিসিসিআইয়ের পাশেই দাঁড়িয়েছেন। আব্দুল রাজ্জাক মনে করেন, ভেন্যু পরিবর্তন করাই সঠিক হবে।

আরও পড়ুন: গিল ভালো কিন্তু সূর্য দেখিয়েছে কী করতে পারে-একাদশ নিয়ে মুখ খুললেন রোহিত

সম্প্রতি বিসিসিআই সচিব জয় শাহ'র সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি ভেন্যু সংক্রান্ত সমস্যা নিয়ে একটি বৈঠক করেন। বৈঠকে বিস্তর আলোচনা হলেও তা ফলপ্রসূ হয়নি বলেই জানা গিয়েছে। এশিয়া কাপ কোথায় অনুষ্ঠিত হবে তার জন্য অপেক্ষা করতে হবে আগামী মাস পর্যন্ত। পাকিস্তানেই এশিয়া কাপ থাকবে নাকি অন্যত্র সরে যাবে তার চূড়ান্ত রায় জানা যাবে মার্চ মাসে। উল্লেখ্য জয় শাহ ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের পাশাপাশি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও বটে। সেই সূত্রে বাহরিনে নাজামের সঙ্গে একটি আনুষ্ঠানিক বৈঠক হয়। সেই রেশ ধরে প্রাক্তন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আব্দুল রাজ্জাক ভেনু পরিবর্তনের পক্ষে সায় দেন।

আরও পড়ুন: খেলাতে ফোকাস করুন, পিচে নয়- অজি সাংবাদিকদের মুখ বন্ধ করে দিলেন রোহিত

তিনি বলেন, ‘এশিয়া কাপের স্থান পরিবর্তন করা জরুরি। এতে ক্রিকেটের জন্য এবং প্রচারের জন্য ভালো হবে। ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ শুধুমাত্র আইসিসি টুর্নামেন্ট গুলিতে দেখা যায়। এশিয়া কাপ যদি দুবাইতে স্থানান্তরিত হয় তাহলে সবচেয়ে ভালো হবে। এটা সেরা বিকল্প।’ ২০০৮ সালের পর থেকে ভারত-পাকিস্তান নিজেদের মধ্যে দ্বিপক্ষ সিরিজ খেলা প্রায় বন্ধ করে দিয়েছে। শুধুমাত্র আইসিসি ট্রফি গুলোতেই তারা খেলে। তবে ২০১৩ সালে ভারত এবং পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলে শেষবার। সেই বিষয়ে রাজ্জাক বলেন, ‘এভাবে চলতে পারেনা। এটা বছরের পর বছর ধরে চলছে। দুই বোর্ডকে বসে এই সমস্যার সমাধান করা উচিত।’

এশিয়া কাপ ২০২৩ আয়োজনের দায়িত্ব আগেই পাকিস্তানকে দেওয়া হয়। এশিয়া কাপের আসন্ন আসর বসবে চলতি বছরের সেপ্টেম্বরে। মার্চে আইসিসির পরবর্তী বৈঠক। তারপরই এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে নিতে পারে এসিসি। সংযুক্ত আরব আমিরশাহিতে হওয়ার সম্ভাবনা বেশি। এমনটাই খবর সূত্র মারফত। যদি টুর্নামেন্টটি সরানো হয়, শেঠির নেতৃত্বাধীন পিসিবি বিসিসিআই সচিব শাহকে জানিয়েছে পাকিস্তান ২০২৩ বিশ্বকাপে ভারতে দল পাঠাবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বাধীন ভারতের ইতিহাসে প্রথমবার! স্পিকার পদের জন্য হবে নির্বাচন, মনোনয়ন সুরেশের নিজেদের রক্ত দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছে ভারত, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘ফার্নিচারের মতো এক কোণে পড়ে থাকতাম..’, বলিউড থেকে কেন হারিয়ে গেলেন রিমি সেন? চলন্ত দুন এক্সপ্রেসে দুষ্কৃতী হামলা, লাঠির আঘাতে মাথা ফাটল যাত্রীদের, আলোড়ন বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন

T20 WC 2024

ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.