বাংলা নিউজ > ময়দান > IPL 22: খেলতে গিয়ে চোট পেলে নিজের উপর রাগ হত: নাম প্রত্যাহার প্রসঙ্গে স্যাম কারেন
ইংল্যান্ড দলের কয়েকজন ((Getty))

IPL 22: খেলতে গিয়ে চোট পেলে নিজের উপর রাগ হত: নাম প্রত্যাহার প্রসঙ্গে স্যাম কারেন

  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের আগে মেগা নিলাম থেকে নিজের নাম শেষ মুহূর্তে এসে প্রত্যাহারের কারণ ব্যাখ্যা করেছেন স্যাম। উল্লেখ্য পিঠের চোটের কারণে গত মরশুমে সারে ক্লাবের হয়ে খেলতে পারেননি স্যাম।

শুভব্রত মুখার্জি: আইপিএলের মেগা নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ইংল্যান্ডের বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারেন। গত বছর চেন্নাই সুপার কিংস দল আইপিএলের শিরোপা জিতেছিল। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। তারপরে ও কেন কারেন এই বছরের মেগা নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করেছিলেন সেই বিষয়ে আলোকপাত করলেন। জানিয়ে দিলেন দেশের হয়ে টেস্ট খেলাই তার প্রাথমিক লক্ষ্য। আইপিএল খেলতে গিয়ে ফের চোট পেলে নিজের উপর রাগ বাড়ত বলেই জানিয়েছেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের আগে মেগা নিলাম থেকে নিজের নাম শেষ মুহূর্তে এসে প্রত্যাহারের কারণ ব্যাখ্যা করেছেন স্যাম। উল্লেখ্য পিঠের চোটের কারণে গত মরশুমে সারে ক্লাবের হয়ে খেলতে পারেননি স্যাম। চলতি আইপিএলের আগেই সেই চোট থেকে সবে সেরে উঠেছেন তিনি। ফলে আইপিএলের এবারের আসরে খেলার সুযোগ ছিল তার। তবে লাল বলের ক্রিকেটে আর বেশি করে মনোঃসংযোগ করতেই আইপিএল খেলেননি ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার।

স্যাম জানিয়েছেন 'আইপিএল না খেলার বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞ ছিলাম। সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল। তবে এটা সঠিক সিদ্ধান্ত। সারের হয়ে খেলায় মনোযোগী হতে চেয়েছি। যাতে করে দেশের হয়ে আমি টেস্ট ক্রিকেটে ফিরতে পারি।' প্রসঙ্গত আইপিএলের এবারের আসর প্রায় দু'মাস ধরে অনুষ্ঠিত হবে।

স্যাম আরও যোগ করেছেন 'চাইলে আইপিএলে খেলতে পারতাম। কিন্তু চোট থেকে পুরোপুরি সেরে ওঠাটা গুরুত্বপূর্ণ ছিল। যদি আমি আইপিএলে যেতাম এবং চোটের কবলে ফের পড়তাম, তাহলে আমার নিজের উপরেই রাগ বাড়ত। ব্যাপারটি নিয়ে তখন প্রশ্নবিদ্ধ উঠত।'

বন্ধ করুন