বাংলা নিউজ > ময়দান > ভারতের দুই মহারথী ফ্লপ করলে এশিয়া কাপের হাল হবে বিশ্বকাপেও, কটাক্ষ পাক প্রাক্তনীর
কেএল রাহুল ও রোহিত শর্মা (ছবি-এএনআই) (ANI)

ভারতের দুই মহারথী ফ্লপ করলে এশিয়া কাপের হাল হবে বিশ্বকাপেও, কটাক্ষ পাক প্রাক্তনীর

  • রোহিত শর্মা ও কেএল রাহুলকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দানিশ কানেরিয়া। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, রোহিত শর্মা ও কেএল রাহুল যদি টুর্নামেন্টে না রান করেন তাহলে ভারতের অবস্থা ২০২২ এশিয়া কাপের মতোই হবে।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর জন্য সোমবার দল ঘোষণা করেছে টিম ইন্ডিয়া। জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল দলে ফিরে এসেছেন। যেখানে ফর্মে থাকা ঋষভ পন্ত এবং কেএল রাহুলকে নির্বাচকরা আবারও ফিরিয়ে এনেছেন।

চোটের কারণে দলের বাইরে থাকা রবীন্দ্র জাদেজার পরিবর্তে নেওয়া হয়েছে অক্ষর প্যাটেলকে। অন্যদিকে দলে জায়গা পাননি সঞ্জু স্যামসন ও মহম্মদ শামি। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শামিকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। কারোর হলে তবেই দলে সুযোগ পাবেন মহম্মদ শামি। এমন অবস্থায় রোহিত ও রাহুলের ফর্ম নিয়ে নিজের মতামত দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

আরও পড়ুন… ভারতীয় দলে খেলার সুযোগ করে দেননি মাহি! ধোনির বিরুদ্ধে CSK প্রাক্তনীর বড় অভিযোগ

রোহিত শর্মা ও কেএল রাহুলকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দানিশ কানেরিয়া। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, রোহিত শর্মা ও কেএল রাহুল যদি টুর্নামেন্টে না রান করেন তাহলে ভারতের অবস্থা ২০২২ এশিয়া কাপের মতোই হবে। কানেরিয়ার বক্তব্য হল, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০২২ এশিয়া কাপের রিপিট টেলিকাস্ট হবে। কানেরিয়ার বিশ্বাস, ভারতীয় দল ওপেনিংয়ের ওপর অনেকটাই নির্ভর করে।

যে কারণে ভালো সূচনা না হলে কোথাও না কোথাও ম্যাচে পিছিয়ে যায় ভারতীয় দল। দানিশ কানেরিয়া আরও বলেছেন যে বিরাট কোহলির মতো রোহিত শর্মা এবং কেএল রাহুলকেও রান করতে হবে। তা না হলে এশিয়া কাপের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপও হাতের বাইরে চলে যাবে। তিনি বলেন, ‘বিরাট কোহলি ফর্মে ফিরলেও, রোহিত শর্মা এবং কেএল রাহুলকেও বড় রান করতে হবে। অন্যথায়, তাদের অভিযান এশিয়া কাপের মতোই হবে।’

আরও পড়ুন… কোহলির অবসর নিয়ে জ্ঞান দিয়েছিলেন আফ্রিদি, মিষ্টি মুখে ক্লাস নিলেন অমিত মিশ্র

২০২২ এশিয়া কাপ-এর পরে যদি আমরা কথা বলি তবে টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে কঠিন সিরিজ খেলতে হবে। এমন অবস্থায় কেএল রাহুল এবং রোহিত শর্মার কাছে তাদের ফর্ম অর্জনের ভালো সুযোগ রয়েছে। একই সঙ্গে টিম ইন্ডিয়ার উচিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ জেতে তাহলে তাদের আত্মবিশ্বাস শীর্ষে থাকবে।

উমরান মালিক প্রসঙ্গে বলতে গিয়ে দানিশ কানেরিয়া আরও বলেন, ‘ভারত উমরান মালিককে একজন স্ট্যান্ডবাই প্লেয়ার হিসাবে রাখতে পারত। কারণ ভারতীয় ব্যাটসম্যানরা ধারাবাহিকভাবে দ্রুত বল করতে পারে এমন বোলারের বিরুদ্ধে অনুশীলন করতে পারত।’

বন্ধ করুন