বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা সফরে ভারত মোটেও দ্বিতীয় সারির দল পাঠাবে না, যুক্তি দিয়ে বোঝালেন মঞ্জরেকর
টিম ইন্ডিয়া। ছবি- গেটি।
টিম ইন্ডিয়া। ছবি- গেটি।

শ্রীলঙ্কা সফরে ভারত মোটেও দ্বিতীয় সারির দল পাঠাবে না, যুক্তি দিয়ে বোঝালেন মঞ্জরেকর

  • সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত প্রকাশ করেন প্রাক্তন তারকা।

কোহলিরা ইংল্যান্ডে থাকাকালীন ভারতের আরও একটা দল জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে উড়ে যাবে। বিসিসিআইয়ের তরফে এমন খবর জানানোর পর থেকেই বিস্তর চর্চা শুরু হয়েছে একই সঙ্গে দু'টি জাতীয় দল নির্বাচনের নৈতিকতা নিয়ে। কোনও বিদেশ সফরে দ্বিতীয় সারির দল পাঠানো উচিত কিনা, তা নিয়েও চলছে আলোচনা।

টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা সঞ্জয় মঞ্জরেকর অবশ্য স্পষ্ট দাবি করলেন যে, শ্রীলঙ্কা সফরে ভারত যে দলই পাঠাক না কেন, সেটাকে কখনই দ্বিতীয় সারির দল বলা উচিত নয়। কারণ ভারত এক্ষেত্রে সীমিত ওভারের সিরিজের জন্য দল পাঠাবে শ্রীলঙ্কায়। ইংল্যান্ডে থাকবে ভারতের টেস্ট দল।

মঞ্জরেকরের দাবি, ভারত যদি একই ফর্ম্যাটে দু'টি দল গড়ত, তাহলে একটি দলকে দ্বিতীয় সারির দল বলা যেত। যেহেতু সীমিত ওভারের ক্রিকেটে যাঁরা ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন, তাঁদের অনেকেই শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচিত হবেন, তাই সেই দলকে কোনওভাবেই দ্বিতীয় সারির বলা যায় না।

মঞ্জরেকর টুইট করেন, ‘যদি ভারত একই ফর্ম্যাটের জন্য দু’টি দল নামাত, তবে শ্রীলঙ্কা সফরের দলকে দ্বিতীয় সারির বলা যেত। ভারতের প্রথম পছন্দের টি-২০ দলের বহু ক্রিকেটার শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচিত হতে চলেছে। ইংল্যান্ডে যে দলটা থাকবে, সেটা টেস্ট দল। যে দলটা শ্রীলঙ্কায় যাবে, সেটা হল টি-২০ দল।'

বন্ধ করুন