বাংলা নিউজ > ময়দান > ‘ওর যদি মনে হয় বিশ্রাম নিতেই পারে’, প্রাক্তন অধিনায়ককে বাদ দিতে চাইছেন শাকিব?
মোমিনুল হককে বিশ্রামে পাঠানোর কথা ভাবতে শুরু করেছেন শাকিব আল হাসান।

‘ওর যদি মনে হয় বিশ্রাম নিতেই পারে’, প্রাক্তন অধিনায়ককে বাদ দিতে চাইছেন শাকিব?

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের দু’ইনিংসে শূন্য এবং চার রান করেছেন মোমিনুল। তাঁর ফর্মের সঙ্গে প্রশ্ন উঠছে, অধিনায়কত্বের দায়িত্ব হারানোর পরে কি দলের সতীর্থদের সঙ্গে সম্পর্কের সমীকরণও বদলে গিয়েছে?

অধিনায়কের দায়িত্ব পেয়েই প্রাক্তন অধিনায়ক মোমিনুল হককে বিশ্রামে পাঠানোর কথা ভাবতে শুরু করেছেন শাকিব আল হাসান। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। শাকিব একেবারে স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, মোমিনুল চাইলে বিশ্রামে যেতেই পারেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের দু’ইনিংসে শূন্য এবং চার রান করেছেন মোমিনুল। তাঁর ফর্মের সঙ্গে প্রশ্ন উঠছে, অধিনায়কত্বের দায়িত্ব হারানোর পরে কি দলের সতীর্থদের সঙ্গে সম্পর্কের সমীকরণও বদলে গিয়েছে? অনেকেই মনে করছেন, শাকিব বাংলাদেশের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার হওয়ায় দলের বাকিদের উপর তাঁর নিয়ন্ত্রণ অনেক বেশি। তাই মোমিনুলের সঙ্গে বাকিদের সম্পর্কের সমীকরণ বদলানোর পিছনে শাকিবের হাত থাকতে পারে।

আরও পড়ুন: অসহায় আত্মসমর্পণ শাকিবদের, ‘৭ ওভারেই’ বাংলাদেশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

আরও পড়ুন: জানেন কেন শাকিবদের ম্যাচ টেলিভিশনে দেখতে পাচ্ছেন না বাংলাদেশের মানুষ!

শাকিব অবশ্য বলেছেন, ‘আমি মোমিনুলের সঙ্গে প্রতি দিন কথা বলছি। ওর যদি মনে হয় বিশ্রাম নেওয়ার দরকার, তা হলে ও বিশ্রাম নিতেই পারে। তবে সেটা একটা টেস্টের পরে নেওয়া উচিত নয়। এখনও খেলা বাকি রয়েছে। তার পরে ওর কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত।’

প্রথম টেস্টে হারের পরে দ্বিতীয় টেস্টে দলে একাধিক পরিবর্তন হবে কিনা, সে রকম কোনও ইঙ্গিত শাকিব দেননি। তিনি বরং বলেছেন, ‘কেউ বলতে পারে না দলে অনেক বদল হলেই খেলার ফল বদলে যাবে। সব কিছু একটা পদ্ধতির মধ্যে দিয়ে হয়। নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে। দ্বিতীয় টেস্টে ভালো খেলার চেষ্টা করব।’

বন্ধ করুন