বাংলা নিউজ > ময়দান > রোহিত যদি ফিট থাকেন, তবে কেন তাঁকে টেস্টের অধিনায়ক করা হবে না? প্রশ্ন শাস্ত্রীর

রোহিত যদি ফিট থাকেন, তবে কেন তাঁকে টেস্টের অধিনায়ক করা হবে না? প্রশ্ন শাস্ত্রীর

রোহিত শর্মা এবং রবি শাস্ত্রী।

রোহিত শর্মাকে ইতিমধ্যে টি-টোয়েন্টি এবং ওডিআই অধিনায়ক করা হয়েছে। তবে রোহিতের বয়স এখনই ৩৪ বছর। তাই বিশেষজ্ঞরা ভারতীয় ম্যানেজমেন্টকে ভবিষ্যতের অধিনায়ক তৈরি করার উপর জোর দিতে বলছেন। আর পরবর্তী ভারত অধিনায়ক হিসেবে রবি শাস্ত্রীর পছন্দ ঋষভ পন্তকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত ১-২ টেস্ট সিরিজ হারের পর এই ফর্ম্যাটের নেতৃত্বও ছেড়ে দেন বিরাট কোহলি। আর কোহলি নেতৃত্ব ছাড়ার পরেই জল্পনা শুরু হয়েছে, কে ভারতের টেস্ট দলের অধিনায়ক হবেন? প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী প্রশ্ন তুলেছেন, যদি রোহিত শর্মা ফিট থাকেন, তবে তাঁকে কেন ভারতের পুরো সময়ের টেস্ট দলের অধিনায়ক করা হবে না?

গত বছরের ডিসেম্বরে ভারতের টেস্টের সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ করা হয় রোহিতকে। তবে হ্যামস্ট্রিং চোটের কারণে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক ভারতীয় দলের সাথে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি। আর রোহিত এই সফরে যেতে না পারায় কেএল রাহুলকে বিরাট কোহলির সহ অধিনায়ক নিযুক্ত করা হয়।

ইন্ডিয়া টুডে-তে এক সাক্ষাৎকারে রবি শাস্ত্রী বলেছেন, ‘রোহিত যদি ফিট থাকে, তাহলে টেস্ট দলেরও অধিনায়ক কেন ও হতে পারবে না? দক্ষিণ আফ্রিকা সিরিজে ওকে সহ-অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল। কিন্তু চোটের কারণে ও সেই সফরে যেতে পারেনি। যাই হোক ওকে যদি সহ-অধিনায়ক করা হয়ে থাকে, তাহলে কেন অধিনায়ক করা হবে না?’

রোহিত শর্মাকে ইতিমধ্যে টি-টোয়েন্টি এবং ওডিআই অধিনায়ক করা হয়েছে। তবে রোহিতের বয়স এখনই ৩৪ বছর। তাই বিশেষজ্ঞরা ভারতীয় ম্যানেজমেন্টকে ভবিষ্যতের অধিনায়ক তৈরি করার উপর জোর দিতে বলছেন। আর পরবর্তী ভারত অধিনায়ক হিসেবে রবি শাস্ত্রীর পছন্দ ঋষভ পন্তকে।

শাস্ত্রী তাই বলেছেন, ‘ঋষভ একজন অসাধারণ তরুণ প্লেয়ার। একজন কোচ হিসেবে আমি ওকে খুব পছন্দ করতাম। ওর ভালো বিষয় ছিল, সব সময় ও সব কথা শুনত। অনেকে বলে থাকে, ও নাকি সব সময় যা চায় তাই করে, কিন্তু এটা সত্যি নয়। ও খেলাটি মন দিয়ে খেলে। এবং সব সময়ে নিজের চেয়ে দলের প্রচেষ্টাকে প্রাধান্য দেয়। সুতরাং, নেতৃত্বের জন্য ওর কথা সব সময়ে মনে রাখা উচিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.