বাংলা নিউজ > ময়দান > বাবরকে আমরা যদি সম্মান না করি, তাহলে কে করবে? মহম্মদ আমিরকে পাল্টা দিলেন আফ্রিদি

বাবরকে আমরা যদি সম্মান না করি, তাহলে কে করবে? মহম্মদ আমিরকে পাল্টা দিলেন আফ্রিদি

মহম্মদ আমির ও শাহিন শাহ আফ্রিদি 

আমিরের এই মন্তব্য অনুরাগী এবং প্রাক্তন ক্রিকেটারদের কাছে সমালোচনার জন্ম দিয়েছে। এমনকি শাহিন শাহ আফ্রিদি, যিনি এই মুহূর্তে পাকিস্তানের অন্যতম প্রধান পেসার, তিনিও আমিরের মন্তব্য শুনে অবাক হয়েছেন এবং এই বক্তব্যের কড়া সমালোচনা করেছিলেন।

চলতি সপ্তাহের শুরুতেই পাকিস্তানের পেসার মহম্মদ আমির একটি বিতর্কের সৃষ্টি করেছিলেন, যখন তিনি বাবর আজমের ব্যাটিংকে একজন টেইলেন্ডারের সঙ্গে তুলনা করেছিলেন। আমির, যিনি পাকিস্তান সুপার লিগে বাবরের প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি করাচি কিংসের প্রতিনিধিত্ব করছেন, তিনি বাবরের নেতৃত্বাধীন পেশোয়ার জালমির বিরুদ্ধে খেলতে নামার আগে এই মন্তব্য করেছিলেন। আমিরের এই মন্তব্য অনুরাগী এবং প্রাক্তন ক্রিকেটারদের কাছে সমালোচনার জন্ম দিয়েছে। এমনকি শাহিন শাহ আফ্রিদি, যিনি এই মুহূর্তে পাকিস্তানের অন্যতম প্রধান পেসার, তিনিও আমিরের মন্তব্য শুনে অবাক হয়েছেন এবং এই বক্তব্যের কড়া সমালোচনা করেছিলেন।

আরও পড়ুন… ENG vs NZ 2nd Day: ব্লান্ডেলের শতরান নিউজিল্যান্ডকে ম্যাচ ফেরাল, ৯৮ রানে এগিয়ে ইংল্যান্ড

এআরওয়াই নিউজের সঙ্গে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে মহম্মদ আমির বলেছিলেন, ‘এই ধরণের ম্যাচআপ এবং খেলোয়াড়দের প্রতিদ্বন্দ্বিতা খেলোয়াড়দের তাদের পায়ের আঙুলে রাখে। আমি ব্যক্তিগতভাবে এই ধরণের চ্যালেঞ্জ পছন্দ করি কারণ এটি আমাকে ফোকাস রাখে। আমার কাজ হল উইকেট নেওয়া এবং আমার দলের জন্য ম্যাচ জেতা, তাই আমার জন্য, বাবর বা ১০ নম্বরে ব্যাট করা একজন টেলেন্ডারের মুখোমুখি হওয়া একই।’

আফ্রিদি এবং বাবর বহু বছর ধরে ড্রেসিংরুম শেয়ার করছেন। আমিরের এই বক্তব্য শুনে বাঁহাতি পেসার আমিরের মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। পাকিস্তানের নিউজ চ্যানেল জিও নিউজকে আফ্রিদি বলেছেন, ‘সে কি বাবরের কথা বলেছে? এটা আশ্চর্যজনক। আপনি যদি পৃথিবীর কোথাও যান এবং বলেন বাবর আমাদের জন্য খেলছেন, তারা বলবে ‘বাবর!’ (তিনি একজন) রাজা।’

আরও পড়ুন… কালকেই হয়তো বড় রান আসবে-ইংল্যান্ডকে সতর্ক করলেন শেফালি

শাহিন শাহ আফ্রিদি আরও বলেন, ‘এটা বলা উচিত নয়। বাবর আমাদের এক নম্বর খেলোয়াড় এবং আমরা তাঁকে সম্মান করি। আমরা যদি পাকিস্তানি হিসেবে তাঁকে সম্মান না করি, তাহলে আর কে করবে?’ বাবরের পেশোয়ার জালমির বিরুদ্ধে আমিরের খেলা খারাপ ছিল, কারণ তিনি চার ওভারে বিনা উইকেটে ৪২ রান দিয়েছিলেন। ম্যাচে উইকেট না পেয়ে হতাশা প্রকাশ করে বাবরের দিকে বল ছুঁড়ে দিয়ে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন হম্মদ আমির। পেশোয়ার শেষ পর্যন্ত ম্যাচটি দুই রানে জিতেছিল, কারণ বাবর ৪০ ডেলিভারিতে গুরুত্বপূর্ণ ৬৮ রান করেছিলেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.