বাংলা নিউজ > ময়দান > জেতার খিদে আর ইচ্ছেটুকু থাকলে, চার দিন প্র্যাক্টিস করেও সাফল্য আসে, দাবি কোহলির
বিরাট কোহলি না কেন উইলিয়ামসন, কে জিতবেন?
বিরাট কোহলি না কেন উইলিয়ামসন, কে জিতবেন?

জেতার খিদে আর ইচ্ছেটুকু থাকলে, চার দিন প্র্যাক্টিস করেও সাফল্য আসে, দাবি কোহলির

  • ইংল্যান্ডের পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে ভারতীয় দল ভাল ভাবেই ওয়াকিবহল। এমনটাই জানিয়েছে বিরাট কোহলি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিউজিল্যান্ডের আরও দু'টি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে। পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি ভারতের বিরুদ্ধে নামার আগে, ভাল ভাবে প্রস্তুতিটাও সেরে নেওয়া তাদের লক্ষ্য। আর এর জন্য ভারতের থেকে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই এগিয়ে রাখছেন কেন উইলিয়ামসনদের। ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য এ সব নিয়ে একেবারেই মাথা ঘামেচ্ছেন না।

তিনি বরং দাবি করেছেন, ‘অতীতের দিকে যদি ফিরে তাকাই, তবে দেখা যাবে, ঠিকঠাক সূচি থাকার পরেও, তিন দিন আগে আমরা পৌঁছেও সিরিজে এবং প্রতিযোগীতায় অসাধারণ খেলেছি। তাই আমার মনে হয়, এটা সম্পূর্ণ মানসিক একটা বিষয়। নিজে কী ভাবে পুরো পরিস্থিতিটা দেখছি, এটাই আসল।’

বিরাট এর সঙ্গেই জানিয়েছেন, ইংল্যান্ডের পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে ভারতীয় দল ভাল ভাবেই ওয়াকিবহল। এবং এটা নিয়ে তারা সতেচনও। ইংল্যান্ডে গিয়ে সমস্ত পরিস্থিতির সঙ্গে লড়াই করার জন্য টিম বিরাট কোহলি তৈরি হয়েই রয়েছে। 

ভারত অধিনায়ক দাবি করেছেন, ‘এটাই প্রথম বার নয় যে আমরা ইংল্যান্ডে খেলতে যাচ্ছি। আমরা প্রত্যেকেই ওখানকার  পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে জানি। তবে ওখানকার পরিবেশ, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার পরও যদি মানসিক দিক থেকে তৈরি না থাকা যায়, সে ক্ষেত্রে প্রথম বল থেকেই সমস্যা হবে বা উইকেট তুলে নেওয়াটাও কঠিন হয়ে দাঁড়াবে।’

এর সঙ্গেই বিরাট যোগ করেছেন, ‘আমার মনে হয়, আমাদের মধ্যে যদি সেই খিদেটা থাকে এবং সেই জেদটা নিয়ে ফাইনাল খেলি, সেক্ষেত্র চার দিন প্র্যাক্টিস করার পরেও আমাদের কোনও সমস্যা হবে না। কারণ আমরা দল হিসাবে কী করতে পারি, সেটা সম্পর্কে পুরোপুরি নিশ্চিত থাকব।’ ১৮-২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ঘিরে এখন থেকেই উত্তেজনার পারদ চড়ছে। নিউজিল্যান্ড না ভারত, কে চ্যাম্পিয়ন হয়, সেটাই দেখার অপেক্ষা!

বন্ধ করুন