বাংলা নিউজ > ময়দান > পেসারদের মধ্যে একজনকে বেছে নিতে হলে, কাকে এগিয়ে রাখবেন? নাম বাতলালেন নেহরা
জসপ্রীত বুমরাহ।
জসপ্রীত বুমরাহ।

পেসারদের মধ্যে একজনকে বেছে নিতে হলে, কাকে এগিয়ে রাখবেন? নাম বাতলালেন নেহরা

  • কেপটাউন টেস্টেও দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৫ উইকেেট নিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে যে দু'টি উইকেট পড়েছে, তার একটি নিয়েছেন বুমরাহ।

কেপ টাউন টেস্টেও দুরন্ত ছন্দে রয়েছেন জসপ্রীত বুমরাহ। এই টেস্টেও দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন বুমরাহ। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে যে দু'টি উইকেট পড়েছে, তার একটি নিয়েছেন বুমরাহ। ভারতের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা মনে করেন, ভারতের মহম্মদ শামি ভালো বোলার হলেও, তাঁর কাছে সেরা বুমরাহ।

নেহরার দাবি, মহম্মদ শামি এমন একজন যিনি সমান ভাবে ভালো পারফরম্যান্স করছেন। তবে ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে নেহরা বলেছেন, ‘জসপ্রীত বুমরাহ আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। আমি অবশ্যই বলব, বিশ্ব ক্রিকেটে এ রকম ভালো বোলার অনেক রয়েছে। তাদের একজন মহম্মদ শামি। আমি সঠিক পরিসংখ্যান জানি না, তবে একটি জিনিস নিশ্চিত যে, যদি আমাকে দু'জনের মধ্যে একজন বোলার বাছাই করতে বলেন, আমি এখনও চোখ বন্ধ করে বলতে পারি যে, সেটা বুমরাহ হবেন।’

পাশাপাশি নেহরা এ কথা মনে করিয়ে দিতে ভোলেননি, ‘শামি যে ভাবে খেলেছে, সেটাও অসাধারণ ছিল। যে কোনও উইকেটে একজন সেট ব্যাটসম্যানকে আউট করার গুণ রয়েছে শামির। কোনও দিক দিয়েই বুমরাহের থেকে পিছিয়ে নেই শামি।’

আর এক বোলারের কথা নেহরা মনে করিয়ে দিয়েছেন, যিনি বুমরাহ থেকে খুব বেশি পিছিয়ে নেই, তিনি ইংল্যান্ডের স্পিডস্টার জোফ্রা আর্চার। বর্তমানে কনুইয়ের চোটে ভুগছেন তিনি। তবে সকলের থেকে বুমরাহকেই এগিয়ে রাখছেন নেহরা।

বন্ধ করুন