বাংলা নিউজ > ময়দান > কীভাবে সহজেই সচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন কোহলি, হিসাব দিলেন ব্রেট লি

কীভাবে সহজেই সচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন কোহলি, হিসাব দিলেন ব্রেট লি

বিরাট কোহলি ও ব্রেট লি। ছবি- গেটি।

বিরাট কোহলির আন্তর্জাতিক কেরিয়ার ও ভারতের পরবর্তী ওয়ান ডে বিশ্বকাপে সম্ভাবনা নিয়ে নিজের ধারণা জানান প্রাক্তন অজি তারকা।

মনে হতে পারে কোহলির পক্ষে লক্ষ্যে পৌঁছনো সহজ হবে না। তবে ব্রেট লির ধারণা, খুব কঠিনও নয় কাজটা। বিরাট কোহলি কীভাবে সচিন তেন্ডুলকরের ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিতে পারেন, নিজের ধারণার স্বপক্ষে সহজ ভাষায় যুক্তি দিলেন প্রাক্তন অজি স্পিড স্টার।

নিজের ইউটিউব চ্যানেলে কোহলিকে নিয়ে ব্রেট লি বলেন, ‘শুধু পরিসংখ্যানের কথাই ধরি, সংখ্যা বলছে তোমার নামের পাশে ৭১টি আন্তর্জাতিক সেঞ্চুরি রয়েছে। যেরেকম পরিশ্রম করো এবং তোমার যা ফিটনেস, তাতে তিন ফর্ম্যাটে অনায়াসে ৩-৪ বছর খেলতে পারো। যদি গড়ে হিসাব করা হয়, তবে বছরে ১০টি করে সেঞ্চুরি দরকার লক্ষ্যে পৌঁছতে।'

ব্রেট লি কোহলিকে নিয়ে এমন ভবিষ্যদ্বাণী করার পথে এও জানান যে, ভারত আগামী বছর ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপও জিততে পারে।

আরও পড়ুন:- Video: অ্যাডিলেডের নেটে চোট পেলেন রোহিত, সেমিফাইনালের আগে আতঙ্ক ছড়াল ভারতীয় শিবিরে, খেলতে পারবেন ইংল্যান্ডের বিরুদ্ধে?

তিন ফর্ম্যাট মিলিয়ে ইতিমধ্যেই ৭১টি শতরান করা কোহলিই যে সচিনের ১০০ সেঞ্চুরির বিশ্বরেকর্ড ভাঙতে পারেন, এমন ধারণা পোষণ করেন বেশিরভাগ বিশেষজ্ঞই। তবে গত ২ বছরের কোহলির ব্যাটে সেঞ্চুরির খরার দিকে তাকালে কাজটা নিতান্ত সহজ হবে না বলে মনে হওয়াই স্বাভাবিক। অবশেষে এশিয়া কাপের মঞ্চে বিরাট সেঞ্চুরির খরা কাটিয়ে ওঠার পরে পুরনো আলোচনাটা নতুন করে উঁকি দিকে শুরু করেছে।

আরও পড়ুন:- গন্ধ শুঁকে বুঝে গেলেন কোনটি নিজের পোশাক, অশ্বিনের কান্ড দেখে হেসেই খুন নেটিজেনরা, ভিডিয়ো

বিরাট কোহলি এখনও পর্যন্ত ১০২টি টেস্টে ২৭টি সেঞ্চুরি করেছেন। ২৬২টি ওয়ান ডে ম্য়াচ খেলে শতরানের গণ্ডি টপকেছেন ৪৩ বার। ১১৪টি আন্তর্জাতিক টি-২০ম্যাচ খেলে তিনি একবার মাত্র তিন অঙ্কের গণ্ডি পার করেছেন।

বন্ধ করুন