বাংলা নিউজ > ময়দান > ‘পারফর্ম না করলে, সকলে চুপ করে থাকবেন, আশা করা ভুল’, কোহলিকে তীব্র আক্রমণ কপিলের
কপিল দেব এবং বিরাট কোহলি।

‘পারফর্ম না করলে, সকলে চুপ করে থাকবেন, আশা করা ভুল’, কোহলিকে তীব্র আক্রমণ কপিলের

  • কপিল আরও উল্লেখ করেছেন, বিরাট কোহলির মতো বড় প্লেয়ার এত দীর্ঘ সময় ধরে সেঞ্চুরি করতে পারছেন না, সেটা খুবই বদনাদায়ক। প্রসঙ্গত শেষ বার কোহলি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে - তিন বছর হতে চলল, শতরান পাননি বিরাট।

ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব বিরাট কোহলির খারাপ ফর্ম নিয়ে তীব্র ভাষায় আক্রমণ করেছেন। একজন প্রাক্তন খেলোয়াড় হিসেবে তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তোলার অধিকার আছে বলেি মনে করেন কপিল। কপিল দাবি, প্লেয়াররা যদি রান না করেন বা তাঁদের কাছ থেকে প্রত্যাশিত স্তরে পারফরম্যান্স না পাওয়া যায়, তবে অন্যরা চুপ করে থাকবেন, এমনটা আশা করাই ভুল।

আনকাটে কপিল বলেছেন, ‘আমি বিরাট কোহলির মতো এতটা ক্রিকেট খেলিনি। কিন্তু কখনও কখনও আপনি যথেষ্ট ক্রিকেট না খেলেও, ভুলগুলো দেখিয়ে দিতেই পারেন। আর না হলে বড় প্লেয়ার বলে, আমরা সমালোচনাও করতে পারব না। আমরাও তো ক্রিকেট খেলেছি এবং আমরা খেলাটা বুঝি। ওদের চিন্তাভাবনার উন্নতি করতে হবে, আমাদের নয়। কোহলি যদি আমাদের ভুল প্রমাণ করে, রান করতে পারে, তবে আমরা খুশিই হব। আসে আমি মনে করি, ওর কিছু ত্রুটি আছে। আমরা শুধু একটি জিনিস দেখি এবং সেটা হল পারফরম্যান্স। এবং যদি পারফরম্যান্স না করতে পারে, তবে লোকেরা চুপ করে থাকবে, আশা করা ঠিক নয়। ওরে পারফরম্যান্স করতে হবে, অন্য কিছু নয়।’

আরও পড়ুন: কোহলি করোনা আক্রান্ত নন, দাবি সূত্রের, পূজারা,পন্ত, বুমরাহরা খেলবে লেস্টারের হয়ে

কপিল আরও উল্লেখ করেছেন, বিরাট কোহলির মতো বড় প্লেয়ার এত দীর্ঘ সময় ধরে সেঞ্চুরি করতে পারছেন না, সেটা খুবই বদনাদায়ক। প্রসঙ্গত শেষ বার কোহলি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে - তিন বছর হতে চলল, শতরান পাননি বিরাট।

কপিল বলেছেন, ‘এত বড় একজন খেলোয়াড়কে এই দীর্ঘ ব্যবধান (সেঞ্চুরির ক্ষেত্রে) পার হতে দেখে আমার কষ্ট হয়। ও আমাদের কাছে একজন নায়কের মতো। আমরা কখনও-ই ভাবিনি যে, এমন একজন খেলোয়াড়কে পাব, যাঁকে আমরা রাহুল দ্রাবিড়, সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর, বীরেন্দ্র সেহওয়াগের সঙ্গে তুলনা করতে পারি। কিন্তু ও আমাদের তুলনা করতে বাধ্য করেছিল এবং এখন যেহেতু গত দু'বছর ধরে ও সেই ছন্দে নেই, এই বিষয়টি আমি এবং আমরা সকলে মানতে পারছি না।’

বন্ধ করুন