বাংলা নিউজ > ময়দান > 'একজনের পিছনে লাগলে আমাদের ১১ জন তেড়ে যাবে', ইংরেজদের হুঁশিয়ারি রাহুলের

'একজনের পিছনে লাগলে আমাদের ১১ জন তেড়ে যাবে', ইংরেজদের হুঁশিয়ারি রাহুলের

লর্ডসে উচ্ছ্বাস কে এল রাহুলের। (ছবি সৌজন্য রয়টার্স)

ইটের জবাবে পাটকেল খেতে হবে। বুঝিয়ে দিলেন রাহুল।

তোমরা আমাদের একজনের পিছনে পড়তে পার। কিন্তু আমাদের ১১ জনই তোমায় পালটা দেবে। এমনই ভাষায় নাম না করে ইংল্যান্ডকে সতর্ক করে দিলেন ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুল।

ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে রাহুল দুর্দান্ত শতরান করেন। সেজন্য তাঁকে ম্যাচের সেরা হিসেবে নির্বাচিত করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাঠের উত্তেজনা নিয়ে প্রশ্ন করা হলে একেবারে সোজাসাপটা ভাষায় রাহুল বলে দেন, ‘দুটি দুর্দান্ত প্রতিযোগিতামূলক দলের লড়াইয়ে হৃদয় দিয়ে লড়াই দেখতে পারেন। দেখতে পাবেন দুর্দান্ত প্রতিভা এবং কিছু কথাবার্তা। কিছু কথাবার্তায় আমাদেরও আপত্তি নেই। কিন্তু তোমরা যদি আমাদের একজনের পিছনে যাও, তাহলে আমাদের ১১ জনই তোমায় পালটা দেবে।’

সোমবার ভারতের দ্বিতীয় ইনিংসের শেষ লগ্নে জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিদের ‘উত্যক্ত’ করছিলেন ইংরেজরা। প্রথম ইনিংসে জেমস অ্যান্ডরসনকে যে বাউন্সারের মালা পরিয়েছিলেন বুমরাহ, তা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন জো রুটরা। বুমরাহ এবং শামিদের একের পর এক বাউন্সার করতে থাকেন। তাতে ইংল্যান্ডের লাভ তো কিছু হয়নি। উলটে নিজেরাই হতদ্যম হয়ে পড়েন ইংরেজ বোলাররা। শামি এবং বুমরাহ আরও প্রতিজ্ঞাবদ্ধ হয়ে পড়েন। স্রেফ উইকেট নেওয়ার পরিবর্তে পালটা জবাব দিতে গিয়ে ইংরেজরা ম্যাচ থেকে পুরোপুরি নিয়ন্ত্রণও হারিয়ে ফেলেন। এমনকী জেমস অ্যান্ডারসনও উত্তপ্ত কিছু বাক্য ছুড়ে দেন। সেই ফাঁকে নবম উইকেটে ৮৯ রান যোগ করেন বুমরাহ এবং শামি। যা ভারতের নাটকীয় জয়ের অন্যতম কারণ। সেই জুটির কারণেই জয়ের জন্য ঝাঁপাতে পারে ভারত।

বন্ধ করুন