বাংলা নিউজ > ময়দান > ‘এক-দুটো ম্যাচ খারাপ খেললে রাহুল স্যার বাদ দেন না,’ কোচের প্রশংসায় আবেশ খান
আবেশ খান ও ঋষভ পন্ত (ছবি:এপি) (AP)

‘এক-দুটো ম্যাচ খারাপ খেললে রাহুল স্যার বাদ দেন না,’ কোচের প্রশংসায় আবেশ খান

  • ম্যাচের পরে আবেশ খান বলেন, ‘চার ম্যাচে একাদশে কোনো পরিবর্তন না হওয়ার কৃতিত্ব রাহুল স্যারের। তিনি সকলকে সুযোগ দেন এবং সকলেই অনেক ম্যাচ পায়। তিনি এক বা দুটি খারাপ পারফরম্যান্সের পরে একজন খেলোয়াড়কে বাদ দেন না। ’

জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির মতো টিম ইন্ডিয়ার তারকা ফাস্ট বোলারদের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের বিশ্রাম দেওয়া হয়েছে। ভুবনেশ্বর কুমারের নেতৃত্বে আবেশ খান ও হার্ষাল প্যাটেল এই সিরিজে খেলার সুযোগ পেয়েছেন। প্রথম তিন ম্যাচে আবেশের অ্যাকাউন্টে একটিও উইকেট ছিল না এবং সিরিজের চতুর্থ ম্যাচের প্রথম একাদশে তার নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছিল। অনেকেই মনে করেছিলেন আবেশ খানে জায়গায় হয়তো অর্শদীপ সিং এবং উমরান মালিককে সুযোগ দিতে পারেন ঋষভ পন্ত ও  রাহুল দ্রাবিড়রা।

কিন্তু চতুর্থ ম্যাচেও আবেশ খানের উপরেই ভরসা রেখেছিলেন রাহুল দ্রাবিড়রা। চতুর্থ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে চার উইকেট নিয়ে রাহুল দ্রাবিড়ের ভরসার মূল্য দিলেন আবেশ খান। সিরিজের চতুর্থ ম্যাচে একাই চার উইকেট নিলেন আবেশ খান। তার পারফরমেন্সেই টিম ইন্ডিয়াকে জিততে সাহায্য করেছে। সিরিজে ২-১ পিছিয়ে থাকার পরে ২-২ সমতায় ফিরেছে টিম ইন্ডিয়া। ম্যাচ জয়ের পরে আবেশ খান বলেন যে হারের পরেও একাদশে পরিবর্তন হয়নি এবং এর কৃতিত্ব প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের।

আরও পড়ুন..বাবার জন্মদিনে আবেশ খানের বিশেষ উপহার

ম্যাচের পরে আবেশ খান বলেন, ‘চার ম্যাচে একাদশে কোনো পরিবর্তন না হওয়ার কৃতিত্ব রাহুল স্যারের। তিনি সকলকে সুযোগ দেন এবং সকলেই অনেক ম্যাচ পায়। তিনি এক বা দুটি খারাপ পারফরম্যান্সের পরে একজন খেলোয়াড়কে বাদ দেন না। কারণ আপনি এক বা দুটি ম্যাচের ভিত্তিতে একজন খেলোয়াড়কে বিচার করতে পারবেন না। প্রত্যেকেই নিজেদের প্রমাণ করার মতো যথেষ্ট ম্যাচ পাচ্ছেন।’

আরও পড়ুন..বাবার জন্মদিনে আবেশ খানের বিশেষ উপহার

আবেশ খান স্বীকার করেছেন যে প্রথম তিন ম্যাচে তিনি আশানুরূপ বোলিং করেননি। তবে এরপরে তিনি চাপ অনুভব করেছিলেন।, তবে টিম ম্যানেজমেন্ট থেকে যে ধরনের সমর্থন তিনি পেয়েছিলেন তা তাকে সাহায্য করেছে। আবেশ খান বলেন, ‘প্রথম তিন ম্যাচে আমার অ্যাকাউন্টে একটিও উইকেট ছিল না, কিন্তু রাহুল স্যার এবং টিম ম্যানেজমেন্ট আমাকে এই ম্যাচে আরও একটি সুযোগ দিয়েছিল এবং আমি চারটি উইকেট নিয়েছিলাম।’ আবেশ খান এখনও পর্যন্ত ভারতের হয়ে ছয়টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এবং এই সময়ের মধ্যে মোট ছয় উইকেট নিয়েছেন তিনি। পাঁচ ম্যাচের সিরিজে টিম ইন্ডিয়া ০-২ পিছিয়ে যাওয়ার পরে ২-২ ড্র করে সিরিজে সমতায় ফিরেছে। সিরিজের শেষ ও নির্ধারক ম্যাচটি হবে ১৯ জুন বেঙ্গালুরুতে।

বন্ধ করুন